এস এম মিলন, ১৯ আশ্বিন (৪ অক্টোবর ) :

লোহাগড়ায় একটি ফাষ্ট ফুডের দোকানে চিকেন বার্গার খেতে গিয়ে তা শ্বাসনালীতে বেঁধে একজন শিশুর করুন মৃত্যু হয়েছে।এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

জানা গেছে, নড়াইলের লোহাগড়া পৌরসভার লক্ষীপাশা এলাকার কাঠ ব্যবসায়ী রাশেদ খন্দকার জুনায়েতের ছেলে আরএলপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেনীর ছাত্র আব্দুল্লাহ আল মামুন (৯) ও তার এক সহপাঠি বন্ধু মিলে রোববার দুপুর সাড়ে ১২ টার দিকে থানার সামনে কাজী ফার্মস নামক একটি ফাষ্ট ফুডের দোকানে চিকেন বার্গার খেতে যায়।

খাওয়ার এক পর্যায়ে আব্দুল্লাহ- আল-মামুনের গলায় চিকেন বার্গারের মাংস শ্বাসনালীতে বেঁধে অসুস্থ্য হয়ে পড়ে।

উপস্থিত লোকজন ও দোকানের কর্মচারীরা দ্রুত তাকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষনা করেন।

এ ব্যাপারে কাজী ফার্মসের মালিক সোহাগ জানান, শিশুটি আমার দোকানে এসে চিকেন বার্গার খেতে বসে। খাওয়ার সময় তার গলায় চিকেন বার্গারের মাংস বেঁধে যায়। এ সময় স্থানীয়রা ও আমার দোকানের কর্মচারীরা তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে শিশুটির মৃত্যু হয়।

লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডাক্তার বিপাশা মোশারফ জানান, জরুরী বিভাগ আনার আগেই শিশুটির মৃত্যু হয়েছে। তার গলার শ্বাস নালীতে খাবার বেঁধে মৃত্যু হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

লোহাগড়া থানার অফিসার্স ইনচার্জ (ওসি) শেখ আবু হেনা মিলন বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার রাতে আব্দুল্লাহ আল মামুনের নামাজে জানাজা লক্ষ্মীপাশা আল মারকাজুল মসজিদ চত্বরে অনুষ্ঠিত হয়েছে। পরে তাকে লক্ষ্মীপাশা কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়েছে ।