এমনটা হয়তো কল্পনাতেও আনেনি ইংল্যান্ড। নিউজিল্যান্ডের কাছে হারটা মানা গেলেও আফগানিস্তানের কাছে হার। বিস্ময়কর হলেও সত্যি গতরাতে বিশ্ব ক্রিকেট এমন অঘটনের সাক্ষী হয়েছে। আফগানিস্তানের কাছে হেরেছে ইংল্যান্ড। স্বাভাবিকভাবেই ইংল্যান্ডের জন্য এই হার হতাশাজনক। ম্যাচ শেষে ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার তেমনই বলেছেন।

জস বাটলার নিজেদের হারকে হতাশাজনক বললেও প্রতিপক্ষকে যথার্থ কৃতিত্ব দিতে ভোলেননি। আফগানিস্তানকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, যা ঘটেছে তা হতাশাজনক। তবে আফগানিস্তানকে অভিনন্দন। তাদের কাছে আমরা পুরোপুরি পরাস্ত হয়েছি। আমরা ব্যাটিং ও বোলিংয়ে আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারিনি।’

আফগানিস্তানের বোলিংয়ের প্রশংসা করে তিনি বলেন, সত্যিকারভাবেই তাদের একটা ভালো বোলিং ডিপার্টমেন্ট রয়েছে। আমরা শিশির প্রত্যাশা করেছিলাম। কিন্তু প্রত্যাশা মতো শিশির পড়েনি। বল আন ইভেন বাউন্স করছিল। অবশ্যই এই হার আমাদের বড় ক্ষতি করে দিল। যাহোক এখন আমাদের নতুনভাবে কাজ করতে হবে। কোথায় আমাদের সমস্যা ছিল তা খুঁজে বের করতে হবে।

বাটলার আরো বলেন, ম্যাচে অনেকটা ভালো সময় ছিল আমাদের। আবার খারাপ সময়ও ছিল। তবে যেভাবে আমরা খেলতে চেয়েছি তা পারিনি। যাহোক এখন আমাদের সঠিক রাস্তায় ফেরার চেষ্ট করতে হবে।