যোবাযের আহমেদ: রাজউকের নিয়ম না মেনে নকশা বহির্ভূত ভবন নির্মাণ করায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর জোন-২/১ এলাকায় উচ্ছেদ অভিযান।

সোমবার (৯ অক্টোবর)  দুপুরে রাজধানীর উত্তরখান মাজার চৌরাস্তা এলাকার  কয়েকটি ভবনে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আমিনুল ইসলামের নির্দেশে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আমিনুল ইসলাম বলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ জোন ২/১ এর আওতাধীন উত্তরখান মাজার চৌরাস্তা এলাকায় রাজউক নকশা বহির্ভূত ও অবৈধ দখল এমন সব ভবনের বিরুদ্ধে  মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। অভিযানে নকশা বহির্ভূত কয়েকটি ভবনের বর্ধিতাংশ অপসারণসহ একটি ভবনে ২ লাখ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে অন্যরা যেন পরবর্তীতে অনুমোদন ছাড়া ভবন নির্মাণ, সেই সাথে নকশার বাহিরে ডেভিয়েশন করে ভবন নির্মাণ না করে সেই বার্তা দিয়ে সতর্ক করা হয়।

এসময় মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন রাজউক জোন ২/১ এর অথরাইজড অফিসার ইঞ্জিনিয়ার পলাশ সিকদার, সহকারি অথরাইজড অফিসার আব্দুল লতিফ, প্রধান ইমারত পরিদর্শক মামুনুর রশিদ, ইমারত পরিদর্শক আমিন কবির, আবদুল্লাহ আল মামুন, মাসুদুর রহমান, মোঃ মিল্লাত হোসেন, সরফদ্দিন, জাকিয়া আলমসহ রাজউকের অন্য কর্মকর্তারা।