নিজস্ব প্রতিবেদক: রাজধানীর উত্তরায় ছিনতাইকারীকে ধরতে গিয়ে ধারালো ছুরিকাঘাতে দেলোয়ার হোসেন (৩০) নামে এক ব্যক্তি খুনের ঘটনায় মামলার মূল আসামি পেশাদার ছিনতাইকারী রফিকসহ দু’ জনকে গ্রেপ্তার করেছে উত্তরা পশ্চিম থানা পুলিশ।

আজ বৃহস্পতিবার দু’ আসামীকে ৭ দিনের পুলিশ রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হলে বিজ্ঞ আদালত শুনানি শেষে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ বলছে, গ্রেফতারকৃতরা হলেন, হত্যাকান্ডের মূল আসামী রফিকুল ইসলাম (৩৫) ও তার একান্ত সহযোগী মো: নাসির (২১)। এসময় তাদের নিকট থেকে ভীকটিমের ব্যবহৃত মোবাইলের সীমকার্ড ও রক্তমাখা জামা উদ্বারসহ জব্দ করা হয়েছে।

এদের মধ্যে রফিক কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার সাকুয়া গ্রামের জনাব আলীর পুত্র। বর্তমানে দক্ষিনখানের হলান এলাকায় বসবাস করে আসছিল তিনি। এছাড়া নাসির
কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার হাতিনাড়া গ্রামের আবুল হাসেম’র পুত্র। বর্তমানে মিরপুর ১৪ নং এলাকায় বসবাস করে আসছিল।

আজ ডিএমপির উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ মাসুদ আলম মূল আসামীসহ দুই ছিনতাইকারিকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, আজ বৃহস্পতিবার উত্তরা পশ্চিম থানার ওসি (অপারেশন) পার্থ প্রতিম ব্রহ্মচারী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,
গতকাল বুধবার দিবাগত রাত ১০ টার দিকে দক্ষিনখানের হলান ও মিরপুর ১৪ নং এলাকায় পৃথক অভিযান চালিয়ে হত্যাকান্ডের মূলহোতা ও পেশাদার ছিনতাইকারি আসামী রফিকুল ইসলাম (৩৫) ও তার একান্ত সহযোগী মো: নাসির (২১)কে আটক করা হয়।

পুলিশের এ কর্মকর্তা আরো জানান, আটককৃত আসামি রফিকের বিরুদ্ধে ছিনতাই, মাদকসহ ৩ টি মামলা এবং নাসিরের বিরুদ্ধে ১টি মামলা রয়েছে। এলাকায় রফিকুল পেশাদার ছিনতাইকারী হিসেবে সকলের নিকট পরিচিত।
এছাড়া মামলার অজ্ঞাত এক আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে, উত্তরা পশ্চিম থানার ওসি মুহাম্মদ মাসুদ আলম জানান, গতকাল বুধবার দিবাগত মধ্য রাতে উত্তরা পশ্চিম থানার উত্তরা ৭ নম্বর সেক্টরে বিএনএস সেন্টারের সামনে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে ছিনতাইকারীর কবলে পড়েন সহোদর আপন দু’ ভাই। তারা হলেন, দেলোয়ার হোসেন (৩০) ও তার ছোট ভাই আনোয়ার হোসেন (২৭)। এসময় কয়েকজন ছিনতাইকারি তাদের গতিরোধ করে নগদ টাকা ও মোবাইল ফোন কেড়ে নেয়ার চেষ্টা চালায়। এসময় বড় ভাই দেলোয়ার তাদের বাধা দেয় এবং ছিনতাইকারিকে জাপটে ধরতে গেলে ছিনতাইকারিদের ধারালো ছুরিকাঘাতে দেলোয়ার হোসেন ঘটনাস্হলে প্রাণ হারায় এবং তার ছোট ভাই আনোয়ার আহত হন। তাকে ঢামেক হাসপাতালে চিকিৎসা করা হয়েছে।

ওসি পার্থ প্রতিম ব্রহ্মচারী জানান, এ ঘটনায় গতকাল বুধবার নিহত দেলোয়ার হোসেনের বাবা আলাউদ্দিন মণ্ডল বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় তিনজনকে অজ্ঞাত আসামি করা হয়। এর মধ্যে মূল আসামী রফিক ও তার সহযোগী নাসিরকে গতকাল রাতে দক্ষিনখান ও মিরপুর থেকে আটক করেছে উত্তরা পশ্চিম থানা পুলিশ।

তিনি আরো জানান, নিহত দেলোয়ার ২ পুত্র ও ১ কন্যা সন্তানের জনক। এখনও এক আসামী পলাতক রয়েছে। তাকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।