যোবায়ের আহমেদ : এসোসিয়েশন ফর  গুড গভার্নেন্স ইন বাংলাদেশ (এজিজিবি) এর আয়োজনে সুশাসন প্রতিষ্ঠায় শিক্ষক সমাজের ভূমিকা শীর্ষক সেমিনার- ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকালে উত্তরার ৯ নং সেক্টরে অবস্থিত বিসিআই কলেজে সকাল ১১ টায় সেমিনারটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আদিব গ্রুপের চেয়ারম্যান দয়াল কুমার বড়ুয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বলেন,   আগে আমাদের বিবেকবান মানুষ হতে হবে। আর বিবেকবান মানুষ হতে সব থেকে বেশি অবদান রাখে আমাদের শিক্ষক সমাজ। আর আমাদের শিক্ষক সমাজকে যারা পরিচালনা করে তাদের ভিতর সুশাসন থাকতে হবে তবেই আগামীতে সুন্দর জাতি তৈরি করা সম্ভব।  আগামী প্রজন্ম সুন্দর মানুষ হিসেবে গড়ে উঠবে। একমাত্র বিকেনবান, সুন্দর মানুবিক মানুষ দিয়েই  সুশাসন প্রতিষ্ঠা করা যাবে।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে এজিজিবি এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান অধ্যাপক ড. এম. মিজানুর রহমান বলেন, সুশাসন, গনতন্ত্র, উন্নয়ন  এই তিনটি বিষয়ে মধ্যে আগে হচ্ছে সুশাসন এবং গনতন্ত্র। একজন ছাত্র-ছাত্রী শিক্ষা অর্জন করে একজন শিক্ষকের কাছ থেকে। একজন শিক্ষকের মাধ্যমেই একজন ছাত্র আদর্শবান এবং নৈতিক মানুষ হিসেবে গড়ে উঠে। তাই সকলকেই ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে হবে এবং সুন্দর সমাজ গঠন করতে হবে তবেই সমাজে সুশাসন, গনতন্ত্র, প্রতিষ্ঠা করা যাবে। আর যেখানে সুশাসন ও গনতন্ত্র থাকবে সেখানেই টেকসই উন্নয়ন হবে।

অনুষ্ঠানে সভাপতি করেন বি সি আই কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আসাদুজ্জামান। সঞ্চালনায় ছিলেন,  এজিজিবির পরিচালক মোহাম্মদ আব্দুর রহমান।

এসম অনুষ্ঠানে বি সি আই কলেজের সকল শিক্ষক শিক্ষার্থীরাসহ আরো অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক বৃন্দরা উপস্থিত ছিলেন।