উত্তরা, ৩১ শ্রাবণ (১৫ আগস্ট) :

রাজধানীর উত্তরায় বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডারের নিচে চাপা পড়ে একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ, ২২-৬০০৮) মারাত্মক দূর্ঘটনার শিকার হয়েছে। এই ঘটনায় শিশুসহ চার জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

আজ (সোমবার) বিকেল আনুমানিক সাড়ে চারটায় রাজধানীর উত্তরার ৩ নম্বর সেক্টরের জসিম উদ্দিন এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পশ্চিম পাশে এই দূর্ঘটনা ঘটে। জানা যায়, প্রাইভেটকারটিতে চড়ে এক নবদম্পতি পরিবারসহ কাওলা থেকে সাভার যাচ্ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিআরটি প্রকল্পের কিছু গার্ডার ক্রেন দিয়ে স্থানান্তর করা হচ্ছিল। এ সময় একটি গার্ডার ক্রেন থেকে ছিড়ে চলন্ত ওই প্রাইভেটকারটির উপর পড়ে। এতে প্রাইভেটকারের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। জানা যায়, ওই গাড়ীর ভেতরে এক নবদম্পতি ও তাদের আত্মীয় স্বজনরা ছিল। নিহতরা সকলেই একই পরিবারের সদস্যরা। তবে তাদের নাম পরিচয় এখনো পাওয়া যায়নি।

শেষ খবর পাওয়া পর্যন্ত গাড়ী থেকে হৃদয় নামের একজনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। বাকীদের লাশ উদ্ধারে উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট। বর্তমানে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। এতে উত্তরা থেকে বিমানবন্দর পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।