সোহরাব হোসেন,গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়নের দরবাড়িয়া এলাকায় ৩টি অবৈধ ইট ভাটায় অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। রবিবার এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ৩টি অবৈধ ইট ভাটার কিছু অংশ ভেঙে বৈষম্য মূলকভাবে ১০লক্ষ টাকা জরিমানা করা হয়। তবে অভিযানে এসে অবৈধ এই তিন ইট ভাটার চিমনী না ভাঙার কারনে হতাশা প্রকাশ করেছেন স্থানীয় এলাকাবাসী। এছাড়াও জে, আর, বি ও এস, বি স্টারকে ৪ লক্ষ করে ৮লক্ষ টাকা জরিমানা করা হলেও একই অপরাধে অদৃশ্য কারণে পার্শবর্তী ন্যাশনাল ব্রিকসকে ২লক্ষ টাকা জরিমান করায় ক্ষোভ প্রকাশ করেন অপর দু’ই ইট ভাটার মালিক।

এস,বি স্টার ইট ভাটার মালিক নাছির উদ্দিন জানান, একই অপরাধে আমাকে ৪ লক্ষ টাকা জরিমানা করা হলেও অদৃশ্য কারনে পাশের ইটভাটা ন্যাশনাল ব্রিকসকে ২লক্ষ টাকা জরিমানা করা হলো। এটা কি সঠিক বিচার হলো ?

জে,আর, বি ইটভাটার মালিক সৈয়দ সোহেল রানা বলেন, আমার ইটভাটার ৪টি দেয়াল ভাঙ্গা হলেও একই অপরাধে ন্যাশনাল ব্রিকসের ২টি ছোট দেয়াল ভাঙ্গা হয়েছে। জরিমানাও করা হয়েছে মাত্র ২লক্ষ টাকা। একই স্থানে ভ্রাম্যমাণ বিচারকের বৈষম্যমূলক আচরন করা হলো কেন ?

ন্যাশনাল ব্রিকস ইটভাটার মালিক নূরুল ইসলাম জানান, তাকে জরিমানা কম করা হলো কেন জানতে চাই তিনি বলেন, আমাকে প্রশাসনের পক্ষ থেকে আগেই ডেকে ছিল। আমি আগেই উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে দেখা করেছি। আমার ইটভাটার অনুমোদন পত্রের তারিখের মেয়াদ উত্তীর্ণের কাগজপত্রসহ দেখা করেছিলাম। তাই তিনি দয়া করে আমাকে কম জরিমানা করেছে। উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, তিনটি অবৈধ ইট ভাটাকে ১০লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। এসব ইট ভাটা আবার চালু করলে পরবর্তীতে ইট ভাটা গুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।