গাজীপুর, ১৬ অগ্রহায়ণ (০১ ডিসেম্বর ) :
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার শিমুলতলী এলাকায় জমি বিরোধের জেরে এক প্রবাসির স্ত্রীকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আহতের বড় বোন রৌশনারা আক্তার বাদী হয়ে গত সোমবার রাতে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

আহত হলেন, কালিয়াকৈর উপজেলার শিমুলতলী এলাকার সিঙ্গাপুর প্রবাসি মাসুদ মিয়ার স্ত্রী হোসনে আরা (৩৮)।

এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, হোসনেআরা ও তার বড় বোন রৌশনারা আক্তার কালিয়াকৈর উপজেলার শিমুলতলী এলাকায় পৈত্তিক সূত্রে সাড়ে ৩ সতাংশ জমির মালিক হয়ে দীর্ঘদিন ভোগ-দখল করে আসছিলেন। কিন্তু গত ৪/৫ বছর ধরে তাদের সঙ্গে একই এলাকার আবুল কাশেমের জমি নিয়ে বিরোধ শুরু হয়। এর জেরে গত রোববার সকালে হোসনেআরা বাড়িতে একা থাকার সুযোগে অর্তকিত হামলা চালায় আবুল কাশেম ও কবীর হোসেনসহ তিনজন লোক। এ সময় তারা ওই প্রবাসির স্ত্রীকে বাড়ি থেকে টেনে-হেচড়ে এলোপাথারি মারধর ও শ্বাসরোধে হত্যার চেষ্টা করে। তার ঘর থেকে প্রায় ১ লক্ষ টাকা মুল্যের স্বর্ণের চেইন লুট করে এবং নানা হুমকি দিয়ে চলে যায় হামলাকারীরা। তার ডাক-চিৎকারের আশপাশের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। এ ঘটনায় আহতের বড় বোন রৌশনারা আক্তার বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

আহতের বড় বোন রৌশনারা আক্তার জানান, সরকারি চাকুরির সুবাদে নির্বাচনী ডিউটিতে যাই। বাড়িতে একা থাকার সুযোগে আমার ছোট বোন হোসনেআরার ওপর হামলা চালায় কাশেমসহ ২/৩ জন লোক। তারা তাকে টেনে-হেচড়ে শ্লীলতাহানী, এলোপাথারী মারধর ও শ্বাসরোধে হত্যার চেষ্টা করে। লুট করে স্বর্ণালংকার। এছাড়া সুযোগ পেলে অপহরণ করে তাকে ধর্ষণের হুমকি দেয় কাশেম। অভিযুক্ত আবুল কাশেম জানান, তাদের বাড়ির সাথে আমার জমি আছে। বিদেশ থেকে এসে আমার ওই জমি দেখতে যাই। তখন ওরাই আমারে মারধর করেছে। এ ঘটনায় থানায় অভিযোগ করেছি।

কালিয়াকৈর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আনিছুর রহমান জানান, এ ঘটনায় থানায় অভিযোগ হয়েছে। এ বিষয়ে আর কিছু বলতে রাজি হননি তিনি।