কালিয়াকৈর, ৪ মাঘ (১৮ জানুয়ারি) :

কালিয়াকৈর উপজেলার চাপাইর ইউনিয়নে রাতের আঁধারে ইট সলিং সড়কের নাম ফলক ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা।উদ্বোধনের পরের দিন সোমবার (১৭ জানুয়ারী) রাতের অন্ধকারে দুর্বৃত্তরা উপজেলার চাপাইর ইউনিয়নের ২নং ওয়ার্ডের কোটবাড়ি সরকার চালা প্রাথমিক বিদ্যালয়ের নিকট থেকে ভাল্লুকবেড় গ্রাম অভিমুখে ইট সলিং রাস্তা এবং বড়গোবিন্দপুর বিলবাড়িয়া দেলোয়ারের বাড়ী হতে জামে মসজিদ পর্যন্ত ইটের সলিং রাস্তার নাম ফলক ভেঙে ফেলে। এ নিয়ে এলাকায় জনমনে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১৬ জানুয়ারী উপজেলার চাপাইর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের কোটবাড়ি সরকারচালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিকট হতে ভাল্লুকবেড় গ্রাম অভিমুখে ইট সলিং রাস্তা এবং বড়গোবিন্দপুর বিলবাড়িয়া দেলোয়ারের বাড়ী হতে জামে মসজিদ পর্যন্ত ইটের সলিং রাস্তা দুটির উদ্বোধন করেন কালিয়াকৈর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সেলিম আজাদ। এসময় উপস্থিত ছিলেন বিআরডিবির উপজেলা কর্মকর্তা আব্দুস সাত্তার, চাপাইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান সেতু, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলীম আল রাজী রাজিব, আওয়ামী লীগ নেতা আহসান হাবীব সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

২০২১-২২ অর্থ বছরের পিআরডিপি-৩ ও বিআরডিবি প্রকল্পের মাধ্যমে রাস্তা দুটির ব্যয় ধরা হয়েছে ৪ লক্ষ টাকা। উপজেলা বিআরডিবির তত্বাবধানে স্থানীয় ইউনিয়ন পরিষদ কাজটি বাস্তবায়ন করে। আনুষ্ঠানিক ভাবে ১৬ জানুয়ারী উদ্বোধনের সময় সময় রাস্তার পাশে ভিত্তিপ্রস্তরের দুটি ফলক স্থাপন করা হয়েছিল। সোমবার (১৭ জানুয়ারী) রাতের যেকোনো সময় কে বা কারা ফলকটি ভেঙে ফেলে।

এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে ভাইস-চেয়ারম্যান সেলিম আজাদ তার প্রতিক্রিয়ায় জানান, উন্নয়ন কাজকে বাধাগ্রস্ত করতে দুর্বৃত্তরা একাজটি করেছে। তিনি এ ঘটনার প্রতি ঘৃণা ও তীব্র নিন্দা জানান এবং দুর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।