সোহরাব হোসেন, গাজীপুর প্রতিনিধি :

বৃহস্পতিবার (১১ জানুয়ারী) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নতুন মন্ত্রী সভা গঠিত হলো। সন্ধ্যা ৭:০০ টায় বঙ্গভবনে মহামান্য রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন প্রধানমন্ত্রী সহ নতুন মন্ত্রী সভার সদস্যদের শপথ বাক্য পাঠ করান। বঙ্গবন্ধু কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি,জননেত্রী শেখ হাসিনা টানা চতুর্থবার প্রধানমন্ত্রী হিসাবে শপথ বাক্য পাঠ করেন। নতুন মন্ত্রী পরিষদে পূর্ণ মন্ত্রী হিসেবে ২৫জন এবং ১১ জন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন।

গাজীপুর থেকে তিন জন সংসদ সদস্য নতুন মন্ত্রী সভায় যুক্ত হোন।

গাজীপুর -১ থেকে নির্বাচিত সাংসদ আ ক ম মোজাম্মেল হক কে পুনরায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে নিয়োগ দেওয়া হয়। এবার নিয়ে তিনি টানা চতুর্থত বারের মতো সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হলেন। এর আগে তিনি কয়েকটি সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন।

গাজীপু -৪ থেকে নির্বাচিত সাংসদ বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমেদের মেয়ে বেগম সিমিন হোসেন (রিমি)কে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।

গাজীপুর -৩ থেকে নির্বাচিত সাংসদ সাবেক মন্ত্রী রহমত আলী সাহেবের সুযোগ্য কন্যা অধ্যাপিকা রোমানা আলী টুসি কে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।