সোহরাব হোসেন,

গাজীপুর প্রতিনিধি:

সূত্র জানায় আগুন দেওয়া তিনটি স্কুলের মধ্যে দুটি স্কুলে ভোটকেন্দ্র থাকলেও একটি স্কুলে ভোটকেন্দ্র ছিল না । গাজীপুর মহানগরীর পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালিয়াকৈর উপজেলার বাঁশতলী সরকার প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র,  টিএনটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোন ভোট কেন্দ্র ছিল না। গতকাল শুক্রবার মধ্যরাতে  এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

বিদ্যালয় ও পুলিশ সূত্রে জানা যায় গাজীপুর সিটি কর্পোরেশনের ১৭ নম্বর ওয়ার্ডে পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে  আগুন দেয় দুর্বৃত্তরা। রাত সাড়ে তিনটার দিকে ১৮ নম্বর ওয়ার্ডে টিএনটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগুন দেয় দুর্বৃত্তরা। দমকল কর্মীরা আসতে আসতে বিদ্যালযের ৯ টি কক্ষ পুড়ে যায়। স্কুলটিতে কোন ভোটকেন্দ্র ছিল না।
টিএনটি বিদ্যালযের প্রধান শিক্ষক ওসমান আলী বলেন রাত তিনটার দিকে স্কুল থেকে নৈশ্য প্রহরি আমাকে ফোন দিয়ে বলে স্কুলে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে আমি ৯৯৯ (জরুরি নম্বরে) ফোন দেই।খবর পেয়ে গাজীপুর ফায়ার সার্ভিস ও গাজীপুর মর্ডান ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করে ততক্ষণে স্কুলের নয়টি কক্ষ পুড়ে যায়।
খবর পেয়ে গাজীপুর মেট্রোপলিটন বাসন থানার ওসি আবু সিদ্দিকী বলেন,  খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
অপরদিকে কালিয়াকৈর উপজেলার বাঁশতলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে দুর্বৃত্তরা আগুন দিয়েছে।  এতে কক্ষে থাকা প্রয়োজনীয় নথিপত্র ও কিছু সংখ্যক নতুন বই পুড়ে গেছে।  বিদ্যালয়ের শিক্ষকরা বলেন কিছু অনুপস্থিত ছাত্র- ছাত্রীর জন্য নতুন বই রাখা ছিল।
খবর পেয়ে কালিয়াকৈর থানার ওসি এ এফ এম নাসিম ঘটনাস্থল পরিদর্শনের জন্য পুলিশ পাঠান।