সবুজ বাংলাদেশ ডেস্ক :

আবারও রাশিয়ার বড় হামলার মুখে পড়েছে ইউক্রেনের রাজধানী কিয়েভ। জি-২০ সম্মেলনে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির ভাষণের পর দেশটির রাজধানী কিয়েভে অন্তত দুটি বিস্ফোরণ ঘটেছে।

একই সম্মেলনে উপস্থিত ছিলেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ। তিনি সম্মেলন ত্যাগের পরপরই ইউক্রেনের বিভিন্ন শহরে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। খবর বিবিসি ও আল জাজিরার।

ইউক্রেনের রাজধানী কিয়েভ, পশ্চিমাঞ্চলের লিভ ও উত্তর-পূর্বাঞ্চলের খারকিভসহ বেশ কয়েকটি শহরে ক্ষেপাণাস্ত্র হামলা ও বিস্ফোরণের খবর পাওয়া গেছে বলে বিবিসি জানিয়েছে। এসব হামলার পর ইউক্রেনজুড়ে বিমান হামলার সতর্কতা জারি করা হয়েছে।

ইউক্রেনের প্রেসিডেন্সিয়াল স্টাফের প্রধান আন্দ্রি ইয়ারমার্ক টুইটারে লিখেছেন, জি-২০ সম্মেলনে জেলেনস্কির শক্তিশালী ভাষণের জবাব দিয়েছে রাশিয়া নতুন ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে। কেউ কি সত্যিকার অর্থে বিশ্বাস করে ক্রেমলিন শান্তি চায়? তারা চায় আনুগত্য। কিন্তু শেষ পর্যন্ত সন্ত্রাসীরা সব সময় পরাজিত হয়।

ইউক্রেনের দক্ষিণাঞ্চলে খেরসন শহরের নিয়ন্ত্রণ হারানোর পর আজ প্রথম বড় আকারে ক্ষেপণাস্ত্র হামলা চালাল রাশিয়া। হামলায় ৭০টির মতো ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে বলে জানিয়েছেন ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রীর উপদেষ্টা ইউরি