ঢাকা, ১৯ পৌষ (৩ জানুয়ারি) :

আগামী ৩ ফেব্রুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত ১০ম বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ) অনুষ্ঠিত হবে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তৰ্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) দেশের বৃহত্তম এ পর্যটনমেলার আয়োজন করেছে ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)।

সোমবার জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে টোয়াব জানায়, তিনদিনের বাৎসরিক এই মেলার উদ্দেশ্য পর্যটন সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং এর টেকসই উন্নয়ন। ২০০৭ সাল থেকে টোয়াব এই মেলা আয়োজন করে আসছে। মেলায় সার্বিক সহযোগিতা করবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, এফবিসিসিআই এবং ট্যুরিস্ট পুলিশ।

মেলার সার্বিক প্রস্তুতি সম্পর্কে টোয়াবের পরিচালক (বাণিজ্য মেলা) মো. আনোয়ার হোসেন বলেন, এ বছর মূল মেলার সঙ্গে সাইড লাইন ইভেন্ট হিসেবে থাকবে বিটুবি সেশন, সেমিনার, রাউন্ড টেবিল ডিসকাসন, কান্ট্রি প্রেজেন্টেশন, সাংস্কৃতিক অনুষ্ঠান, র্যাফেল ড্র ইত্যাদি। মেলায় ৩টি হলে ১২টি প্যাভিলিয়ন, ১৬টি সেমি-প্যাভিলিয়নসহ মোট ১০০টি স্টল থাকবে। এবারের মেলায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীদের জন্য আলাদা লাউঞ্জের ব্যবস্থা থাকবে।