ক্রিকেট বিশ্বকাপের টানটান উত্তেজনার সময়ে উপমহাদেশে সফর করছেন ফুটবলের এক সময়ের মহাতারকা রোনালদিনহো। কয়েক ঘণ্টার জন্য বাংলাদেশেও আসেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী এই অ্যাটাকিং মিডফিল্ডার। বুধবার বিকেল পৌনে চারটায় ঢাকায় পৌঁছান গ্রেমিও, বার্সেলোনা, পিএসজি, এসি মিলানের সাবেক এই ফুটবলার। বিমানবন্দর থেকে সরাসরি চলে যান হোটেল রেডিসনে।

কিছুক্ষণ বিশ্রাম নিয়ে সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের জন্য রওনা হন ২০০২ বিশ্বকাপ জয়ী তারকা। এরপর রেডিসনে সমর্থক ও আমন্ত্রিত অতিথিদের সঙ্গে সাক্ষাৎ করে বৃহস্পতিবার ভোরে ঢাকা ছাড়েন তিনি। বলরুমে সাংস্কৃতিক অনুষ্ঠানও আয়োজন করা হয়।

সেখানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এবং জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার সঙ্গে সাক্ষাৎ করেন এই ফুটবল জাদুকর। প্রতিমন্ত্রীর সঙ্গে জার্সি বিনিময় করেন। আমন্ত্রণ পেলেও অনুষ্ঠানে যাননি বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। বল পায়ে রোনালদিনহোর কারিকুরি বরাবরই মুগ্ধ করেছে ফুটবলপ্রেমীদের। বার্সেলোনায় আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির বেড়ে উঠার সময়টায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তিনি। ফুটবলের বর্ণময় এই চরিত্র নন্দিত বিশ্বজুড়েই, বাংলাদেশেরও তুমুল জনপ্রিয় তিনি।