এস এম মিলন, ২৮ ফাল্গুন (১৩ মার্চ) :

নড়াইলে মাদক মামলায় দুইজন কে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রবিবার (১৩ মার্চ) দুপুরে এ রায় ঘোষণা করেন নড়াইল জেলার অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. কেরামত আলী।

দণ্ডাদেশ প্রাপ্ত দুই আসামী হলেন মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান থানার তোল বাসিন গ্রামের মৃত-ইদ্রীস আলীর ছেলে মীর মো. সোহেল এবং জামালপুর জেলার মাদারগঞ্জ থানার বালিজুড়ি গ্রামের মোর্শেদ আলমের ছেলে মো. রাছেল। এছাড়াও তাদের প্রত্যেক কে ১০ টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরো ১ বছরের বিনশ্রম কারাদণ্ড দেয়া হয়। রায় ঘোষণার সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন না।

মামলার বিবরণে জানা গেছে, গত ২০১৩ সালের ৬ মে তারিখে পুলিশের একটি দল যশোর-নড়াইল মহাসড়কের সীতারামপুর নির্মাণাধীন ব্রিজের পূর্ব পাশে সড়কে বিভিন্ন যানবাহন তল্লাশিকালে যশোর থেকে নড়াইল গামী একটি যাত্রীবাহী বাস থামান।

পরে বাস তল্লাশিকালে দরজার পেছনের সিটে বসা আসামি মীর মো. সোহেল এর কোলের উপরে থাকা মেরুন ও কালো রঙের স্কুল ব্যাগের মধ্য থেকে ৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে এরপর বাসের মাঝামাঝি বাম পাশের সিটে বসা মো. রাছেল এর কোলের উপর থাকা পুরাতন খাকি রঙের ব্যাগ থেকে ৫০ বোতল ফেনসিডিল সহ মোট ১০০ বোতন ফেনসিডিল উদ্ধার পূর্বক তাদের আটক করে পুলিশ। পরবর্তীতে সদর থানায় মামলা দায়ের করে পুলিশ।

দীর্ঘ সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন আদালত এছাড়া জব্দকৃত ফেনসিডিল রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত ঘোষণা সহ তা বিধি মোতাবেক ধংসের নির্দেশ দেন আদালত।