মোঃ রাসেল হাসান, স্টাপ রির্পোটার

শেখ শাহাবাজ আলীকে কেন্দ্রীয় সভাপতি ও সাব্বির আহমেদকে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক করে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড মিনি ঠিকাদার কল্যাণ সমিতির কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে।

রাজধানীর খিলক্ষেতরস্থ ঢাকা রিজেন্সি হোটেলে শনিবার (০৯ই ডিসেম্বর’২৩) অনুষ্ঠিত হয়।

শেখ শাহাবাজ আলীর সভাপতিত্বে উক্ত সভায় পারস্পরিক ভ্রাতৃত্ববোধ, একতা, সৌহার্দ্য ও সম্প্রীতির লক্ষ্যে সর্বসম্মতিক্রমে ১২১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়।
কেন্দ্রীয় কমিটির ঊর্ধ্বতন ৫ জনের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড মিনি ঠিকাদার কল্যাণ সমিতির কেন্দ্রীয় কমিটি গঠন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কমিটির যুগ্ম আহবায়কগণ
শেখ আহাম্মেদ আব্দুল্লাহ উজ্জল, মোঃ জামির হোসেন, খন্দকার জহিরুল ইসলাম, বিনয় দেবনাথ
,মোঃ আতিকুর রহমান, মোঃ সাব্বির আহমেদ, ইঞ্জিনিয়ার ফারুকুল ইসলাম (ফারুক), মোঃ আতিকুর রহমান (আতিক)

সদস্য সচিব মোর্শেদ আলম, প্রধান উপদেষ্টা মোঃ আসাদুজ্জামান প্রমুখ।

রবিউল করিমের সঞ্চালনায় কমিটি গঠন অনুষ্ঠানে এই কেন্দ্রীয় কমিটি গঠনের মধ্য দিয়ে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড মিনি ঠিকাদার কল্যাণ সমিতির যাত্রা শুরু হয়েছে।

নব গঠিত কমিটির কেন্দ্রীয় সভাপতি শেখ শাহবাজ আলী বলেন, সংগঠন ছাড়া কোনো কিছু অর্জন করা যায় না, আর সংগঠন করতে গেলে প্রথম যে কাজটি করতে হবে তা হল ত্যাগ, নিস্বার্থ ভাবে ত্যাগ করতে পারলে সব কিছু অর্জন করতে পারবেন।

কমিটি গঠন অনুষ্ঠানে সারা দেশ থেকে আগত শতাধিক মিনি ঠিকাদার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সর্বসম্মতিক্রমে সমিতির কয়েকটি দাবী নির্ধারণ করা হয়, তা হল-এলসি ও পিএলসি টেন্ডারে সুযোগ দিতে হবে। ২০১৭ সালের মজুরি মূল্য তালিকার পরিবর্তে বর্তমান সময়ের সাথে সামঞ্জস্য রেখে  মজুরি মূল্য তালিকা বৃদ্ধি করতে হবে।
এক সঙ্গে কমপক্ষে দুইটি অথবা ৫০ কি.মি. কাজ করার সুযোগ দেয়া; ৮টি মিনি কাজ অথবা ৩০ কি.মি. কাজ সম্পন্ন করলে প্রতি বছর পিএলসি লাইসেন্সের আবেদনসহ প্রকল্প কাজের জন্য তালিকাভূক্ত করার বিধান চালু করা ও পিবিএস-এর মিনি কাজ শুধু মিনি ঠিকাদারগণকেই করতে দেয়া। এলসি ও পিএলসি লাইসেন্স পিবিএস এ মিনি এনলিস্টমেন্ট প্রথাকে রহিত করা।

এছাড়া কমিটি গঠন অনুষ্ঠানে সমিতির উপদেষ্টা পরিষদ ও একটি নির্বাচন কমিশন গঠন করা হয়।