সবুজ বাংলাদেশ ডেস্ক।।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পর অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করেছেন তামিম ইকবাল। অবসর ঘোষণার একদিন পর শুক্রবার (৭ জুলাই) বিকেলে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর এমন সিদ্ধান্ত নেন তিনি।

গণভবন থেকে বেরোনোর সময় অবসর ভাঙার খবরটি জানিয়ে তামিম সাংবাদিকদের বলেন, অবসরের সিদ্ধান্ত পরিবর্তন করেছি। কারণ আমার পক্ষে প্রধানমন্ত্রীকে না বলা সম্ভব নয়।

পরে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন তামিম। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার স্ত্রী আয়েশা ইকবালের সঙ্গে একটি ছবি শেয়ার করে তামিম লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীকে না বলতে পারিনি।’

গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের একটি হোটেলে আচমকরা অবসরের ঘোষণা দেন তামিম। অবসরের সিদ্ধান্ত জানিয়ে তিনি বলেন, ‘যে খেলোয়াড়দের সঙ্গে আমি (বয়সভিত্তিক, প্রিমিয়ার লিগ, ন্যাশনাল লিগ, জাতীয় দল) খেলেছি, তাদের সবাইকে ধন্যবাদ, বিশেষ করে জাতীয় দলে যারা ছিলেন। ক্রিকেট বোর্ডকেও অবশ্যই, তারা আমাকে লম্বা সময়ের জন্য জাতীয় দলকে প্রতিনিধিত্ব করার সুযোগ দিয়েছে, অধিনায়কত্ব করার সুযোগ দিয়েছে।

তার অবসর ঘোষণার পর ক্রিকেটপাড়া নানা আলোচনা শুরু হয়। এর মধ্যে আজ চট্টগ্রাম থেকে ঢাকায় ফেরা তামিমকে গণভবনে ডাকেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুপুরে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজাকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গণভবনে যান তামিম ইকবাল। সেখানে নাজমুল হাসান পাপনও যান। প্রায় সাড়ে তিন ঘণ্টা বৈঠকের পর তামিম অবসর ভাঙার কথা বলেন।

তবে অবসর ভাঙলেও এখনই মাঠে ফিরছেন না তামিম। দেড় মাসের মতো বিশ্রামে থাকবেন তিনি। আগামী এশিয়া কাপ থেকে আবারও লাল সবুজ জার্সিতে মাঠ দেখা যাবে দেশসেরা এই ওপেনারকে।