ঢাকা, ১২ অগ্রহায়ণ ২৭ নভেম্বরঃ
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, বিনিয়োগের জন্য বাংলাদেশ দারুণ স্থান। বিদেশি বিনিয়োগকারীদের জন্য আমরা উদার শিল্প নীতি গ্রহণ করেছি। মন্ত্রী বলেন, বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্প উৎপাদনের কেন্দ্রে পরিণত হবার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। আমাদের এ সুযোগ কাজে লাগাতে হবে।
আজ বিকেলে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সুরমা হলে জাপানের  সনি কর্পোরেশন কোম্পানির “বাংলাদেশে অফিসিয়াল ডিস্ট্রিবিউটর নিয়োগের ঘোষণা” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, গৃহায়ণ ও গণপূর্ত সচিব মোঃ শহীদ উল্লাহ খন্দকার। আরও বক্তব্য দেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মোহাম্মদ শহীদ-উল মনির এবং রিজিওনাল মার্কেট ডেভেলপমেন্ট কোম্পানি সনি সাউথ-ইস্ট এশিয়ার প্রেসিডেন্ট আতসুশি এন্দো।
সিংগাপুর থেকে অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে আতসুশি এন্দো স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডকে বাংলাদেশে সনি’র অফিসিয়াল ডিস্ট্রিবিউটর হিসেবে ঘোষণা করেন।
অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে বিশেষ অতিথির বক্তব্যে ডাক ও  টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশনারি নেতৃত্বে বাংলাদেশ আমদানিকারক দেশ থেকে ডিজিটাল পণ্য উৎপাদনকারী এবং রপ্তানিকারক দেশে রূপান্তর লাভ করেছে। ইতোমধ্যে স্যামসাং, নোকিয়া ও শাওমিসহ ১৪টি কোম্পানি বাংলাদেশে মোবাইল কারখানা স্থাপন করেছে। মেড ইন বাংলাদেশ ব্রান্ডের মোবাইল ও ল্যাপটপ এখন আমেরিকাসহ পৃথিবীর বিভিন্ন দেশে  রপ্তানি হচ্ছে। আমরা কম্পিউটার ও ল্যাপটপসহ আইওটি পণ্য রপ্তানি করছি। তিনি সনিসহ ডিজিটাল পণ্য উৎপাদনকারি প্রতিষ্ঠান সমূহকে বাংলাদেশে তাদের পণ্য উৎপাদনে সরকারের দেওয়া সুযোগ কাজে লাগানোর আহ্বান জানান। তিনি দেশে কম্পিউটারসহ ডিজিটাল  প্রযুক্তি বিকাশে প্রধান মন্ত্রী শেখ হাসিনার গৃহীত বিভিন্ন কর্মসূচি এবং ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি প্রণয়ন এরই ধারাবাহিকতায় গত ১৩ বছরের বাংলাদেশ বিশ্বের অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে বলে উল্লেখ করেন। তিনি মেধাস্বত্ত্ব সংরক্ষণের বিষয়ে শিল্পমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে শিল্পমন্ত্রী জানান যে প্যাটেন্ট ও ডিজাইন আইন এখন সংসদে আছে এবং এই আইনের ফলে আমরা দেশী বিদেশী মেধাস্বত্ত্ব সংরক্ষণে বিশ্বমানের ব্যবস্থা নিতে পারবো।