ঢাকা,  ২৬ আশ্বিন (১১ অক্টোবর) :

সোমবার (১১ ই অক্টোবর) সকাল ১১টা উত্তরায় আহ্সানিয়া মিশন ক্যন্সার এন্ড জেনারেল হাসপাতালে বিশ্ব সচেতনতা স্তন ক্যান্সার মাস উৎযাপিত হয়।

স্তন ক্যান্সার মাস উৎযাপিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর মেয়র আতিকুল ইসলাম উপস্থিত হয়ে কাজী রফিকুল আলম ক্যান্সার বোর্ড ও অধ্যাপক ডাঃ এম এ হাই ক্যান্সার রেজিস্ট্রি এন্ড রিচার্জ সেন্টার এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধন ঘোষণা শেষে মেয়র আতিকুল ইসলাম বলেন, আজকে কাজী রফিকুল আলম এর উদ্যোগে যে ক্যান্সার বোর্ড ও রেজিস্ট্রি এন্ড রিচার্জ সেন্টার এর শুভ উদ্বোধন ঘোষণা করা হলো অবশ্যই তিনি এটার সদকায়ে জারিয়ার ছোয়াব পাবেন। আর স্তন ক্যান্সার শুধু একটি মানুষকেই কাক্রান্ত করেনা তার পুরা পরিবারকেই শেষ করে দেয়। অতএব এই ক্যান্সার থেকে আমাদের সকলকেই সতর্ক থাকতে হবে আর লজ্জা না করে সকলে মিলে মিশে এর ক্যাম্পেইন চালিয়ে যেতে হবে তাহলেই এই ক্যান্সার থেকে মুক্তি পাওয়া আমাদের দ্বারা সম্ভব।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যাপক ডাঃ এম এ হাই ও কথা সাহিত্যিক সেলিনা হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কাজী রফিকুল আলম সভাপতি ঢাকা আহ্সানিয়া মিশন।

এ সময় আহ্সানিয়া ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ডাঃ রা স্তন ক্যান্সার সচেতনতা বিষয়ে সকলের মাঝে বক্তব্য রাখেন এবং সকলকেই বক্তব্যের মাধ্যমে এই স্তন ক্যান্সারের থেকে সতর্ক থাকার আহবান জানান।