অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন বলেছেন, পুলিশের যেসব সদস্য এখনো কাজে যোগ দেননি, তাঁদের জন্য শেষ সময় হচ্ছে আগামী বৃহস্পতিবার। বৃহস্পতিবারের মধ্যে যদি কেউ যোগ না দেন, তাহলে ধরে নেওয়া হবে তাঁরা চাকরিতে ইচ্ছুক নন।

আজ রোববার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এম সাখাওয়াত হোসেন এসব কথা বলেন। দায়িত্ব নেওয়ার পর আজ প্রথম সচিবালয়ে আসেন তিনি।

চাঁদাবাজ ও দখলদারির বিষয়ে সব রাজনৈতিক দলের উদ্দেশে কড়া বার্তা দিয়ে এম সাখাওয়াত হোসেন বলেন, ‘একটি রাজনৈতিক দলের অবস্থা আজকে দেখেন। এত বড় একটি দল, এত ঐতিহ্যবাহী একটি দল, যার নামের সঙ্গে বাংলাদেশের স্বাধীনতা জড়িত, আজকে তাদের সদস্যদের পালিয়ে বেড়াতে হচ্ছে। যদি আপনি মনে করেন আমি আসলাম, আমি দখল করব, বাজার দখল করব, ঘাট দখল করব, চাঁদাবাজি করব…সেনাপ্রধানকে অনুরোধ করেছি আপনাদের পা ভেঙে দিতে।’

পুলিশ চলবে কমিশনের অধীনে, প্রাণঘাতী অস্ত্র দেওয়া ঠিক হয়নি: স্বরাষ্ট্র উপদেষ্টা
২ ঘণ্টা আগে
পুলিশ চলবে কমিশনের অধীনে, প্রাণঘাতী অস্ত্র দেওয়া ঠিক হয়নি: স্বরাষ্ট্র উপদেষ্টা

ছাত্র-জনতার আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ৫ আগস্ট দেশ ছাড়েন শেখ হাসিনা। ৮ আগস্ট ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে গঠন করা হয় অন্তর্বর্তী সরকার। সেদিন রাতে বঙ্গভবনে ১৭ সদস্যের অন্তর্বর্তী সরকারের ১৪ জন শপথ নেন। আজ এই সরকারের আরও দুই উপদেষ্টা শপথ নিলেন। অন্তর্বর্তীকালীন সরকারে স্বরাষ্ট্র উপদেষ্টার দায়িত্ব পেয়েছেন এম সাখাওয়াত হোসেন।

অতীতে ক্ষমতাসীনরা পুলিশকে এতদিন ‘লাঠিয়াল বাহিনী” হিসেবে ব্যবহার করেছে বলেও মন্তব্য করেছেন তিনি।

“পুলিশকে আপনি আর লাঠিয়াল বাহিনীর মতো পরিচালিত করতে পারবেন না,” বলেন মি. হোসেন।

চাঁদাবাজী, দখলদারিত্বসহ যাবতীয় অরাজকতা কঠোর হাতে দমন করা হবে বলে সতর্ক করেছেন তিনি।

“একটি রাজনৈতিক দলের অবস্থা আজকে দেখেন। এত বড় একটি দল, এত ঐতিহ্যবাহী একটি দল, যার নামের সঙ্গে বাংলাদেশের স্বাধীনতা জড়িত, আজকে তাদের সদস্যদের পালিয়ে বেড়াতে হচ্ছে,” বলেন স্বরাষ্ট্র উপদেষ্টা মি. হোসেন।

অতীতের মতো বাজারঘাট দখল না করার, চাঁদাবাজির না করার জন্য তিনি সতর্ক করে দেন।