যশোর প্রতিনিধি

যশোর বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে এক কেজি ২০০গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বারসহ মিলন হোসেন ও হিরন মিয়া নামে দুই সহদরকে আটক করেছে বিজিবি। আজ বৃহস্পতিবার সকালে বেনাপোল কাস্টমস হাউজের বিপরীতে বাঁশকল এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।
আটককৃতদের তল্লাশি করে পরনের প্যান্টের বেল্ট থেকে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা স্বর্ণের বারগুলো উদ্ধার করে বিজিবি। আটক মিলন ও হিরন চুয়াডাঙ্গার মুনিসপুর গ্রামের শফিকুল ইসলামের ছেলে।
যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাহেদ মিনহাজ্ব সিদ্দিকী জানান, ভারতে স্বর্ণের চালান পাচার হচ্ছে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে বিজিবি। বেনাপোল বাঁশকল এলাকা থেকে অভিযান চালিয়ে সন্দেহভাজন মিলন ও হিরনকে আটক করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ১০টি স্বর্ণের বার। যার বাজার মূল্য আনুমানিক এক কোটি ৮ লাখ টাকা বলে জানায় বিজিবি।
এছাড়ায় আটককৃতদের মলদ্বারে স্বর্ণের চালান আছে সন্দেহে তাদেরকে পরীক্ষার জন্য নাভারন হাসপাতালে নেওয়া হয়েছে। জব্দকৃত স্বর্ণ ও পাচারকারীদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে বলে জানায় বিজিবি। এ নিয়ে গত ১০ দিনের ব্যাবধানে ৫৩টি স্বর্ণের বার জব্দ করল বিজিবি। গত ১৪ অক্টোবর ৪৩ টি স্বর্ণ বার আটক করে বিজিবি।