কামরুল আলম, (মাদারীপুর), ৪ জ্যৈষ্ঠ (১৮ মে) ,

মাদারীপুরের ডাসারে তৃতীয় বারের মতো শ্রেষ্ঠ ওসির স্বীকৃতি স্বরূপ সার্টিফিকেট পেয়েছেন ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাসানুজ্জামান। মঙ্গলবার দুপুরে ডিআইজি ঢাকা রেঞ্জের কার্যালয়ে স্বীকৃতি স্বরুপ সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান (বিপিএম বার) ।

এর আগে তিনি আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশেষ অবদান রাখায় দুইবার মাদারীপুর জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে নির্বাচিত হন।

সাম্প্রতিক সময় মাদক নির্মূল, অপরাধ দমন, আসামী গ্রেফতার কমিউনিটি পুলিশিংসহ মাদারীপুরের ডাসার থানার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার ওপর ভিত্তি করে জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে নির্বাচিত হয়েছেন ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাসানুজ্জামান।

উল্লেখ্য গত ১৭ জানুয়ারী অফিসার ইনচার্জ মো: হাসানুজ্জামান ডাসার থানায় যোগদান করার পর থেকে থানা এলাকার দৃশ্যপট পাল্টে যায়। সন্ত্রাস, মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহসহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ডের আখড়া হিসেবে পরিচিত এ থানা এখন অনেকটা অপরাধমুক্ত। সামাজিক কর্মকান্ডে ওসি বিশেষ অবদান রাখায় জনগনের শতভাগ প্রত্যাশা পূরণ করতে পেরেছেন।

তিনি ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম বার, পিপিএম বার ও মাদারীপুর জেলা পুলিশ সুপার গোলাম মস্তফা রাসেল পিপিএম বারের দিকনির্দেশনায় তার সকল কাজ চালিয়ে যাচ্ছেন।

তিনি ডাসার থানার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৫ টি বিট অফিস ও ৯৬ টি ওর্য়াড ভিত্তিক মিটিং করে মানুষকে সচেতনমূলক বক্তব্য রাখেন। এছাড়াও প্রতি শুক্রবার পাঁচটি ইউনিয়নের মসজিদে-মসজিদে গিয়ে জুম্মার নামাজের দিন সচেতনতা মূলক বক্তব্য প্রদান করেন। করোনা ভাইরাসের সংক্রমন নিয়ন্ত্রণে বিভিন্ন সচেতন মুলক কাজ করে আসছে। এছাড়াও এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে, গ্রাম পুলিশদের নিয়ে মাসিক সভার আয়োজন করে আসছে। ৫ টি ইউনিয়নের ২০০ টি মসজিদের ইমামদের নিয়ে মিটিং করে বাল্য বিবাহ, মাদক, ইভটিজিং ও কিশোর গ্যাং সম্পর্কে সচেতনতা মূলক বক্তব্য রাখেন। এতে করে এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি শতভাগ নিয়ন্ত্রণে নিয়ে আসে। তিনি সততা ও নিষ্ঠার সাথে কাজ পরিচালনা করার জন্য বিভিন্ন মহলের কাছে একজন সৎ পুলিশ অফিসার হিসেবে ইতিমধ্যে পরিচিতি লাভ করছেন।

ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাসানুজ্জামান বলেন, আমার এই অর্জনের পেছনে উর্ধ্বতন কর্মকর্তাদের নিবিড় তদারকিসহ মাদারীপুর জেলার আমার সিনিয়র স্যারদের অক্লান্ত পরিশ্রম, কর্তব্যনিষ্ঠা এবং দায়িত্বের প্রতি তাদের আনুগত্য জড়িয়ে আছে।

তিনি আরো বলেন, যেকোনো পুরস্কারই ভালো কাজে উৎসাহ জোগায়। আমাকে এ সম্মানে ভূষিত করার জন্য পুলিশ সুপার স্যারসহ উর্ধ্বতন সকল কর্মকর্তার প্রতিও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমার কর্মস্থল ডাসার থানার সকলের কাছে দোয়া চাচ্ছি। আগামীতেও আরো ভালোভাবে দায়িত্ব পালনের মাধ্যমে পুলিশের সুনাম সমুজ্জ্বল রাখতে পারি এই প্রত্যাশা সকলের কাছে কামনা করি।