মাদারীপুর জেলা প্রতিনিধি:
মাদারীপুরে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই জেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। ভোটগ্রহণের শুরুতে কিছুটা উত্তেজনা থাকলেও আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের ফলে কোন বিশৃঙ্খলা ঘটেনি। এর আগে বিনা প্রতিদ্বন্ধীতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো: মুনীর চৌধুরী। এছাড়া আইনি জটিলতার কারনে রাজৈর উপজেলার ভোট স্থগিত রয়েছে।
সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে রিটার্নিং কর্মকর্তা ফলাফল ঘোষণা করেন। এতে ১নং ওয়ার্ডে জয়ী হয়েছেন মহিউদ্দিন খান। তিনি উটপাখি প্রতীক নিয়ে পেয়েছেন ১৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী আবুবকর সিদ্দিক তালা প্রতীকে পেয়েছেন ৬১ ভোট। ২ নং ওয়ার্ডে জয়ী হয়েছেন রফিকুল ইসলাম। তিনি তালা প্রতীক নিয়ে পেয়েছেন ৭২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী আবদুল্লাহ আল মামুন অটোরিক্সা নিয়ে পেয়েছেন ৭০ ভোট। এদিকে ৩ নং ওয়ার্ডে প্রার্থী ছিল ৪ জন। ৪ জনের মধ্যে জয়ী হয়েছেন মীর মামুন অর রশিদ। তিনি হাতি প্রতীক নিয়ে পেয়েছেন ২৫ ভোট। সংরক্ষিত ১ নং নারী কোটায় জিতেছেন মোসাঃ রোকসানা পারভীন। বই প্রতীকে তিনি ভোট পেয়েছেন ২০৬টি। এছাড়া ২ নং সংরক্ষিত কোটায় জিতেছেন আয়শা সিদ্দিকা। তিনি ৩০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী মোসাঃ সেলিনা বেগম পেয়েছেন ৯৫ ভোট।
ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ চলাকালে কেন্দ্র পরিদর্শনে এসে সন্তোষ প্রকাশ করেছেন জেলার নির্বাচন কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন। তিনি বলেন, মাদারীপুরে ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে কেন্দ্রে এসেছেন। নির্বাচন কমিশনের কর্মকর্তাসহ যারা দায়িত্ব পালন করছেন কোথাও কারও মধ্যে নিয়মের ব্যাত্যয় দেখা যায়নি। নির্বাচন ভালো হয়েছে, সব কেন্দ্রেই সন্তোষজনক ভোট পড়েছে।
উল্লেখ্য, চেয়ারম্যান ব্যতীত চারটি সাধারণ সদস্য ও দু’টি সংরক্ষিত নারী সদস্য নিয়ে মাদারীপুর জেলা পরিষদ গঠিত। রাজৈর উপজেলা ছাড়া নির্বাচনে ৩টি সদস্য ও ২টি সংরক্ষিত পদের জন্য লড়াই করেছেন ১৪ প্রার্থী। মোট ভোটার ১২৫৩ জন জনপ্রতিনিধি। মাদারীপুর সদর পৌরসভা, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা এ নির্বাচনে ভোট দিয়েছেন। গত ১ সেপ্টেম্বর ঘোষিত জেলা পরিষদ নির্বাচনের তফসিল অনুযায়ী আজ সোমবার নির্বাচনে পাঁচটি কেন্দ্রের ৮টি কক্ষে ভোটগ্রহণ করা হয়।