যোবাযের আহমেদ: মিথ্যা, অসত্য সংবাদ ও গুজবে কান না দিতে অনুরোধ জানিয়েছেন ঢাকা-১৮ আসনের কেটলি মার্কার প্রার্থী ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. খসরু চৌধুরী সিআইপি।

তিনি ২৪ ডিসেম্বর রবিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ আহ্বান জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ঢাকা উত্তর সিটি করপোরেশনের হোল্ডিং-৫০নং রাতুটি উত্তরখান নিপা গার্মেন্টস-এর বকেয়া পৌরকর ৬,৩৫,৯৬,৫২৮/- টাকা খেলাপি রয়েছে’ মর্মে যে তথ্য প্রচার করা হচ্ছে তা মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন। সঠিক বিষয় হচ্ছে, বর্ণিত হোল্ডিংটিতে বেশ কয়েকটি পাকা/সেমি পাকা ঘর নির্মাণ করা হয়েছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন অঞ্চল ৮ হতে বার্ষিক মূল্যায়ন নির্ধারণ করা হয়েছে ৬,৫৩,৬৮,০০০/- টাকা। উক্ত মূল্যায়নের বিরুদ্ধে পি-ফরমে আপিল করা হলে কর পর্যালোচনা পরিষদ তার বক্তব্য বিবেচনা না করে একতরফাভাবে সিদ্ধান্ত প্রদান করতঃ বার্ষিক মূল্যায়ন ৬,৫৩,৬৮,০০০/- টাকার পরিবর্তে ৫,৮৮,৩১,২০০/- টাকা নির্ধারণ করেন। উল্লেখ্য যে, হোল্ডিংটিতে বাড়িঘরের যে সমস্ত বিবরণের জন্য নির্ধারন করা হয়েছে বাস্তবের সাথে তার যথেষ্ট গড়মিল রয়েছে। এছাড়াও বাড়ীঘরের আয়তনও সঠিকভাবে পরিমাপ করা হয়নি। এই বিষয়ে পূনঃ তদন্ত করতঃ সঠিক বিবরণ ও আয়তনের সঠিক পরিমাপের ভিত্তিতে কর সংশোধন করার জন্য অনুরোধ করা হয়।
এছাড়াও এলাকাটি ডিএনসিসির আওতায় নতুন অন্তর্ভূক্ত করা হয়েছে। উক্ত এলাকায় বাতি, পরিস্কার পরিচ্ছন্নতা ও স্বাস্থ্য সেবা নেই। অথচ উক্ত সেবার জন্য পৃথক পৃথকভাবে কর নির্ধারণ করা হয়েছে।

এমতাবস্থায়, উল্লেখিত বিষয়গুলি বিবেচনা করে হোল্ডিংটির কর সংশোধন পূর্বক পূনঃ বিবেচনার জন্য ২৯/১১/২০২৩ ইং তারিখে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র বরাবর আবেদন করা হয়। ওই দিনই বিষয়টি যাচাই বাচাই করার জন্য প্রস্তাব পেশ করেন মেয়র আতিকুল ইসলাম। নতুন করে যাচাই বাচাই পূর্বক কর ধার্য না করায় বিষয়টি এখন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নিয়ন্ত্রাধীন। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন যেহেতু ঢাকা-১৮ আসনের প্রার্থী মো. খসরু চৌধুরী সিআইপিকে পৌরকর খেলাপি হিসেবে সাব্বস্ত করেনি। সেহেতু এ বিষয়ে কাউকে মিথ্যা, অসত্য সংবাদ ও গুজবে কান না দিতে অনুরোধ জানানো হলো।