সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্ত্রিত্ব লাভের পর নিজ এলাকার উন্নয়ন করতে ব্যর্থ হয়েছেন। যিনি এলাকার উন্নয়নে ব্যর্থ হন। তিনি কীভাবে দেশের উন্নয়ন করবেন।

তিনি বলেন, ফখরুল ভালো মানুষ, তবে তিনি মসজিদের ইমাম নয়। এলাকার মানুষের জন্য তার দায়- দায়িত্ব রয়েছে। তাছাড়া  তিনি এলাকার মানুষের নেতা। বিমান প্রতিমন্ত্রী থাকাকালে বিমান বন্দরটি তিনি চালু করতে পারতেন। এটি তার জন্য লজ্জার বিষয়!

শুক্রবার বিকালে ঠাকুরগাঁও সুগার মিলস জেনারেল ক্লাব মাঠে প্রীতি ফুটবল ম্যাচ শেষে তিনি এসব কথা বলেন। এর আগে ঠাকুরগাঁওয়ের শিবগঞ্জ পরিত্যক্ত বিমান বন্দর পরিদর্শন করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

ব্যারিস্টার সুমন বলেন, ঠাকুরগাঁওয়ের পরে সৈয়দপুর বিমানবন্দরের যাত্রা। কিন্তু সেটি চলমান, ঠাকুরগাঁওয়েরটা এখনো হল না। এই জেলায় বিমানবন্দরটি চালু হলে এখানকার মানুষের ভাগ্য বদলে যাবে। প্রতিবেশী দেশ ভারতসহ নেপাল-ভুটান এই বিমান বন্দরটি ব্যবহারের ফলে এ জেলার অর্থনীতির পরিবর্তন আসবে। তের বছর ধরে আওয়ামী লীগ সরকারের আছে। তবে সঠিক নেতৃত্বের অভাবে সম্ভাবনাময় বিমান বন্দরটিতে উড়োজাহাজ না উড়ে ট্রাক-বাইক চলছে।

আইনজীবী ব্যারিস্টার সুমন বলেন, ঠাকুরগাঁওয়ের মানুষ অনেক সহজ সরল। এত ভালো মনের মানুষ কোথাও দেখিনি। নেত্রী কখনো যদি বলেন- এমপি নমিনেশন চাও না ঠাকুরগাঁও বিমানবন্দর চাও। আমি বলব এমপি নমিনেশন চাই না, ঠাকুরগাঁও বিমানবন্দর চালু চাই।

ম্যাচে ঠাকুরগাঁও সুগার মিলস একাদশের কাছে ১-০ গোলে হেরে যায় ব্যারিস্টার সুমন একাদশ। খেলা উপভোগ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুহা. সাদেক কুরাইশীসহ গণ্যমান্য ব্যক্তিরা।

জানা গেছে, শনিবার (১০ সেপ্টেম্বর) ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল ও রোববার (১১ সেপ্টেম্বর) হরিপুর উপজেলায় প্রীতি ফুটবল ম্যাচ খেলবে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি।