নিজস্ব প্রতিবেদক ।।

জাতীয় পার্টির প্রার্থী হিসেবে দয়াল কুমার বড়ুয়া ঢাকা-১৮ আসন থেকে নির্বাচন করতে চান। গত ১৫ই জুন আনুষ্ঠানিকভাবে নির্বাচনী কাজ করতে এসে তিনি শক্তপোক্ত ভাবেই মাঠে থাকার ঘোষনা দিয়ে যাচ্ছেন।

এরই ধারাবাহিকতায় জাতীয় পার্টির এই নেতা প্রায় ১৫টির মতো মতবিনিময় সভা করেছেন। ঢাকা-১৮ আসন থেকে নির্বাচন করতে চাওয়া এই নেতা নিজ দলের বাহিরেও উঠাবসা করছেন। এরই মধ্যে জাতীয় জাতীয় পার্টি ছাড়াও সমাজের বিভিন্নস্তরের মানুষের সাথে নিজের প্রার্থীতার প্রয়াজনীয়তার কথা যেমন তুলে ধরছেন, আবার মডেল এই আসনটির জন্য যোগ্য একজন জনপ্রতিনিধি বেছে নেওয়ার আহবানও জানাচ্ছেন তিনি। নির্বাচনী প্রচারে নিজেকে সরকারের একজন সমর্থক হিসেবেও জাহির করছেন দয়াল কুমার বড়ুয়া।

নিজের প্রার্থীতার বিষয়ে দয়াল কুমার বড়ুয়া বলেন, আমি কোন মার্কা বা দলের প্রার্থী সেটা বড় কথা নয়, আমার কথা হচ্ছে মডেল এই আসনটিতে যোগ্য প্রার্থীকে মানুষ তাদের নেতা হিসেবে বেছে নিক। ঢাকা শহরের এক দশমাংশ জায়গা নিয়ে প্রতিষ্ঠিত বৃহত্তর উত্তরা এলাকাটি বেশ গুরুত্বপূর্ন, এখানে অনেক ভিআইপি লোকজনের বসবাস। তাই, যোগ্য জায়গায় একজন যোগ্য লোককে সবার বেছে নেওয়া উচিত। আমি মনে করি মডেল একটি শহর গড়ে তুলতে হলে ‘কেফাভল’ নেতৃত্ব প্রয়োজন। যারা এখানের মানুষের সমস্যাগুলো বুঝে সমাধানের সঠিক পন্থা বের করে, সেই অনুযায়ী কাজ করার জন্য যোগ্য নেতৃত্ব প্রয়োজন। সেই জায়গা থেকেই আমি এ আসনে কাজ করতে চাই।

গত ১৫ জুন উত্তরার একটি কমিউনিটি সেন্টারে এলাকার সুশীল প্রতিনিধিদের সাথে প্রথম মতবিনিময় করতে এসে তিনি উত্তরায় পরিবর্তনের কথা বলেন। এমন পরিবর্তনের বার্তা নিয়ে তিনি ঢাকা-১৮ আসন এলাকার ১৩ ওয়ার্ড ও উত্তরায় কর্মরত গণমাধ্যম কর্মীদের সাথে নিজের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন।

মঙ্গলবার (২৭ জুন) উত্তরা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে এক আলোচনা সভায় তিনি বলেন, আমি আপনাদের একজন শুভাকাঙ্খী হিসেবে পাশে থাকতে চাই। আমার নিজের কোন চাওয়া পাওয়া নাই, সৃষ্টিকর্তা আমাকে যা দিয়েছেন এতে আমি সন্তোষ্ট। জীবনের এ পয়ন্ত বেলায় এসে আমি মানুষের সেবা ও সমাজের কল্যাণে কিছু করতে চাই।

বৃহত্তর উত্তরায় বসবাসরত সাংবাদিকদের সাথে ঈদুল আযহা উপলক্ষ্যে কুশল বিনিময় করেন। উত্তরা প্রেসক্লাবে আয়োজিত একটি মতবিনিময় সভায় প্রায় স্থানীয় ও জাতীয় গণমাধ্যমের প্রায় শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।