ঢাকা, ২৩ কার্তিক (৮ নভেম্বর):
রাজধানীর ডেমরা স্টাফ কোয়ার্টারের সামনের সড়কে  দুই বাসের চাপায় পড়ে এক স্কুল শিক্ষকের মৃত্যু হয়েছে। নিহতের নাম আব্দুল মালেক (৫২)। তিনি ডেমরা হাজী মোহাম্মদ লাল মিয়া স্কুলের ইংরেজি বিষয়ের শিক্ষক ছিলেন। এঘটনার পর সংশ্লিষ্ট থানা পুলিশ দু্র্ঘটনা কবলিত  বাসের চালক সহ গাড়িটি পুলিশ  জব্দ করেছে।
সোমবার (৮ নভেম্বর) রাতে ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ওসি) মো. বাচ্চু মিয়া  মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ সোমবার দুপুর দেড়টার দিকে ডেমরা স্টাফ কোয়ার্টারের সামনের এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে স্থানীয় ফরাজী হাসপাতালে এবং পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহত শিক্ষকের স্ত্রী ফরিদা বেগমের উদ্বতি দিয়ে পুলিশ জানান, তার স্বামী ডেমরা হাজী মোহাম্মদ লাল মিয়া স্কুলের ইংরেজি বিষয়ের শিক্ষক। প্রয়োজনীয় কাজে বাসা থেকে বের হয়েছিলেন। ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকায় সিএনজি অটোরিকশা থেকে নেমে রাস্তা পারাপারের সময় দাঁড়িয়ে থাকা একটি বাসের সামনে অন্য একটি বাস মোড় নিতে গেলে দুই বাসের মাঝে তিনি চাপা পড়ে গুরুতর আহত হন। পরে তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় ফরাজী হাসপাতালে ও পরে অবস্থার অবনতি হলে ঢামেক হাসপাতালে নিয়ে আসলে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তিনি আরও জানান, তাদের গ্রামের বাড়ি জামালপুরের মেলান্দহ থানার পুরমুটায়। তার  পিতার নাম মৃত আব্দুস সালাম তালুকদার।  তারা বর্তমানে ডেমরার সারুলিয়া এলাকায় পরিবার নিয়ে থাকেন।  দুই মেয়ে ও এক পুএ সন্তানের জনক সে।
অপর দিকে, ডিএমপির ডেমরা থানার অফিসার ইনচার্জ (ওসি) খোন্দকার নাসির উদ্দিন  জানান, দুই বাসের মাঝ খান দিয়ে রাস্তা পার হওয়ার সময় চাপা পড়ে গুরুতর আহত হন মালেক। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে।
এদিকে,  নিহতের পরিবার সূএে জানা যায়, মালেক তার মা জবেদা খাতুনের জন্য ওষুধ কিনে ভুলে দোকানে রেখে আসে। পরে আবার বাসার সামনে থেকে ওষুধ আনতে গিয়ে দুই বাসের চাপায় পড়ে তিনি মারা যায়। নিহতের সহধর্মিণী ফরিদা আক্তার নিজেও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।
এবিষয়ে ডেমরা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহজাহান জানান, রাস্তা পার হওয়ার সময় বাসচাপা পড়েন ওই ব্যক্তি। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় অছিম পরিবহনের একটি বাস জব্দ ও চালককে আটক আছে।
 ওসি মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, দু্র্ঘটনা কবলিত  বাসের চালককে আটক ও বাসটি পুলিশ  জব্দ করেছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে।
এবিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে অবগত করা হয়েছে। এব্যাপারে আইনগত ব্যবস্হা গ্রহনের প্রস্ততি চলছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।