নিজেস্ব প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র-ছাত্রী, যারা উত্তরায় বসবাস করেন তাদের সংগঠন রাবিয়ান উত্তরা। ১১-ই আগষ্ট শুক্রবার হয়ে গেল তাদের ঈদ পরবর্তী মিলন মেলা। একজন রাবিয়ান প্রাক্তন ছাত্রের কুরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে দিনের অনুষ্টান শুরু হয়।

অত:পর উত্তরার দিয়াবাড়ীর ফ্যান্টাসি আইল্যান্ড নামক মিনি পার্কের অডিটোরিয়াম এ মুক্তিযুদ্ধের শহীদ ও ১৫ ই আগষ্টে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য ১ মিনিট নিরবতা পালন করা হয়। হাবিবুর রহমান সরদারের সভাপতিত্বে শুরু হয় আলোচনা অনুষ্ঠান।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,অনুষ্ঠানের প্রধান অতিথি প্রাক্তন রাবিয়ান এবং সাবেক শিক্ষা সচিব জনাব নজরুল ইসলাম খান। স্বাগত বক্তব্য দেন পুন:মিলনী অনুষ্ঠানের আহব্বায়ক। অতিথিদের আসন গ্রহন শেষে, রাবিয়ান উত্তরার কার্যনিবার্হী পরিষদ সদস্যদের মধ্যে ক্রেষ্ট বিতরন করা হয়। শুরু হয় বক্তব্য পর্ব। বক্তব্যে আসেন সাধারণ সম্পাদক আবু তাহের মন্ডল। তিনি প্রথমেই ১৫ ই আগষ্টের শহীদদের রুহুর মাগফিরাত কামনা করেন। তিনি তার বক্তব্যে বলেন, ” রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা আর বিচ্ছিন্ন থাকবে না। আমরা আগামী দিনের শক্ত একটি বন্ধনের মধ্য দিয়ে সুনির্দিষ্ট লক্ষ্যে এগিয়ে যেতে চাই।” যথাক্রমে রাষ্ট্রীয় দ্বায়িত্বে থাকা বর্তমান ও সাবেক কয়েকজন হাইপ্রফাইল প্রাক্তন রাবিয়ান ও বক্তব্য রাখেন।

তাদের মধ্যে সাবেক এবং বর্তমান কয়েকজন যুগ্ন এবং অতিরিক্ত সচিব, প্রেট্রোবাংলার জেনারেল ম্যানেজার, পুলিশের এডিশনাল ডিআইজি । প্রধান অতিথি প্রাক্তন রাবিয়ান এবং সাবেক সচিব আমিনুল ইসলাম খান বলেন, বিশবিদ্যালয়ের মধুর স্মৃতিগুলো আজকে অনুজ এবং অগ্রজদের সাথে ভাগ করতে পেরে ভাল লাগছে। রাবিয়ানরা একটি পরিবার আমরা একে অন্যের আবেগের সাথে সংযোগ ঘটিয়ে একটি যৌক্তিক সম্পর্ক তৈরি করব। যেন একে অপরের সুখে দুখে সহযোগিতার হাত বাড়াতে পারি। ” আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, রাবি সেন্ট্রাল এলাইমনাই নেতা জনাব আরিফ, আইয়ুব আলী খান, রাকসুর সাবেক সাহিত্য সম্পাদক জাকিরুল হক টিটন, সাংবাদিক ও চলচ্চিত্র পরিচালক এইচ আর হাবিব প্রমূখ।