এস এম মিলন স্টাফ রিপোর্টার, ১৭ বৈশাখ (৩০ এপ্রিল) :

নড়াইলের লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়নের দোয়া মল্লিকপুর ব্রিজ হতে দোয়া মল্লিকপুর মধ্যপাড়া পর্যন্ত রাস্তার কাজে অনিয়ম এর সংবাদ প্রকাশের পর, রাস্তার ঠিকাদার লোহাগড়া পৌরসভার জয়পুর ১নং ওয়ার্ডের কাউন্সিলর বিশ্বনাথ দাস ভুন্ডুল এবং দিঘলিয়া ইউনিয়ন আ,লীগের সভাপতি ওহিদ সরদার মুঠোফোনে লোহাগড়া প্রেসক্লাবের
দপ্তর সম্পাদক সাংবাদিক নয়ন শেখকে কেন লোহাগড়া দোয়া মল্লিকপুর রাস্তার কাজে অনিয়ম খবর প্রকাশ করল। এজন্য তাকে দেখে নেওয়ার হুমকি প্রদান করেন। এ বিষয়ে লোহাগড়া থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন সাংবাদিক নয়ন শেখ।

সাংবাদিক নয়ন শেখের সাথে কথা হলে তিনি বলেন রাস্তার অনিয়মের খবর প্রকাশ করায় আমাকে ফোন করে কাউন্সিলর ভুন্ডুলে ও ইউপি আ.লীগের সভাপতি ওহিদ আমাকে বিভিন্ন অকথ্য ভাষায় গালাগাল এবং প্রাণ নাশের হুমকি দেয়। এরপর শনিবার (৩০ এপ্রিল) দুপুরে আমি জীবনের নিরাপত্তা চেয়ে লোহাগড়া থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করি। জিডি নং ১২৬৫।

লোহাগড়া প্রেসক্লাবের সভাপতি ওবাইদুর রহমান বলেন,সত্য সংবাদ প্রকাশ করায় সাংবাদিক নয়ন কে হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের হস্তক্ষেপ কামনা করেন তিনি। লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু হেনা মিলন সাংবাদিক কে প্রাণ নাশের হুমকির জন্য সাধারণ ডায়রির (জিডি) বিষয়টি নিশ্চিত করবছেন।

উল্লেখ্য, উপজেলার দোয়া মল্লিকপুর পিজ ঢালাই রাস্তার কাজে অনিয়মের অভিযোগ পেয়ে লোহাগড়া প্রেসক্লাবের ৪ জন সাংবাদিক বৃহস্পতিবার ২৮ এপ্রিল বিকালে সরোজমিনে গেলে স্থানীয় লোকজন এবং জনপ্রতিনিধি রা অভিযোগ করে বলেন, প্রথমে ইটের খোয়া ফেলানোর সময় এই আধাপোড়া ইট দিয়ে রাস্তার কাজ করা যাবে না। কিন্তু তাদের কথা না শুনে তারা তাদের কাজ চালিয়ে যায়।

আধাপোড়া ইটের দিয়ে ধোলা দিয়ে তার পাশে কোনো রকম হেজিং বসিয়ে তারা তাদের কাজ চালিয়ে যায় এবং এই রাস্তার কাজ খুবই নিম্ন থেকে নিম্নমানের হয়েছে বলে অভিযোগ করেন। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হয় সেই দাবি জানান।

এ বিষয়ে নড়াইলের এলজি ইডি কর্মকর্তা সুজায়েত হোসেন এর সাথে কথা হলে তিনি বলেন, বিষয়টি লোহাগড়া থানা ইঞ্জিনিয়ারকে দেখতে বলছি। এর আগে সাংবাদিকরা থানা ইঞ্জিনিয়ার অভিজিৎ কে একাধিক বার ফোন দিয়ে যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হন। পরে শুক্রবার সন্ধ্যায় মুঠোফোনে রাস্তার সিডিউলের বিষয় জানতে চাইলে শুধু মাত্র ৪৩ লক্ষ টাকা কাজ এতোটুকুই – বলেন তিনি।

উপরোক্ত বিষয়টি ঠিকাদার লোহাগড়া পৌরসভার জয়পুর ১নং ওয়ার্ডের কাউন্সিলর বিশ্বনাথ দাস ভুন্ডুল এর সাথে ফোনে কথা হলে নিউজটি না করতে সাংবাদিকদের নিষেধ করেন এবং টাকা দিয়ে ম্যানেজ করার চেষ্টা করেন। পরে সাংবাদিক দৈনিক গণতদন্ত পত্রিকার স্টাফ রিপোর্টার মো. নয়ন শেখ অনলাইনে লোহাগড়া দোয়া মল্লিকপুর রাস্তার কাজে অনিয়মের অভিযোগ লিখে একটি খবর প্রকাশ করেন তার ৩ ঘন্টা পর ঠিকাদার বিশ্বনাথ দাস ভুন্ডুল এবং দিঘলিয়া ইউনিয়নের আ, লীগের সভাপতি ওহিদ সরদার সাংবাদিক নয়নের মুঠোফোনে ফোন দিয়ে তাকে হুমকি প্রদান করেন।