২৬ ফেব্রুয়ারি, ২০২৩:

রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার সাফিনা পার্কে শিক্ষক কর্মচারীদের নিয়ে এক মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।  শনিবার সকাল সাড়ে ১১ টার সময় অনুষ্ঠিত এ মিলন মেলায় প্রধান শিক্ষক মোঃ হোসেন আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  রাজশাহী ১ আসনের এমপি, সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, গোদাগাড়ী পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ অয়েজ উদ্দিন বিশ্বাস।
 আরও উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি)  মোঃ সবুজ হাসান,  উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, গোদাগাড়ী মডেল থানার ওসি মোঃ খাইরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দুলাল আলম, দেওপাড়া ইউপি চেয়ারম্যান মোঃ বেলাল উদ্দীন সোহেল, গোদাগাড়ী ইউপি চেয়ারম্যান মাসুদুল গনি, মোহনপুর ইউপি চেয়ারম্যান মোঃ খাইরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি এমএন রেদওয়ান ফেরদৌস, মোঃ মাহাফুজুল আলম তোতা,  সাধারন সম্পাদক মোঃ কামরুজ্জামান  প্রমূখ।
যে জাতি উপকারীর উপকার স্বীকার করে না সে জাতি উন্নতি করে না। বাংলাদেশের জন্মের ইতিহাস, মুক্তিযুদ্ধের ইতিহাস, বাংলাদেশ গর্বিত ইতিহাস সম্পর্কে  শিক্ষার্থীদের জানতে হবে।
শিক্ষকদের বলবো দেশকে ভাল বাসতে হবে,  ভালভাবে পড়া লেখাপড়া করতে হবে, নিজেকে ভাল শিক্ষক হতে হবে, শ্রেষ্ট শিক্ষক হিসেবে গড়ে তুলতে । শিক্ষা প্রতিষ্ঠানের সময়ের  বাইরে শিক্ষার্থীদের জন্য সময় দিতে হবে।
 বিএনপি বার বার মিথ্যা, অপপ্রচার করে বিদেশে জনমত সৃষ্টি করে ক্ষমতায় আসার চেষ্টা করছেন। ১০ ডিসেম্বরের পর দেশে আওয়ামীলীগ সরকার থাকবে না। বিএনপি জামায়াত দেশ পরিচালনা করবেন। তারা ৬৪ জেলায় বোমা ফাটিয়েছিল। প্রধান মন্ত্রীর নেতৃত্বে এক একটি মডেল মসজিদে ১২/১৩ কোটি টাকা ব্যয় করা হয়েছে। দেশে শত, শত মডেল মসজিদ নির্মান করেছেন প্রধান মন্ত্রী,  গোদাগাড়ীতেও একটি মডেল মসজিদ নির্মান করা  হয়েছে।
  বিএনপি জামায়াত দেশে ইসলাম পক্ষে কোন কাজ করতে পারে নি। বঙ্গবন্ধু শেখ হসিনা প্রতি উপজেলায় ২ টি করে শিক্ষা প্রতিষ্ঠান সরকািরকরণ করে দিয়েছেন। শেখ হাসিনাকে বাংলাদেশের চেয়ে বেশী চিনে,  যেমন শেখ মুজিবুর রহমানকে যেমন চিনতেন। বিএনপির  মুখে গণতন্ত্র মানায় না। তারাতো একটি সেনানিবাসের দল, একটি খোচ্চর দল।  প্রধান অতিথি ওমর ফারুক চৌধুরী আরও  বলেছেন, গোদাগাড়ী তানোরের মাটি আওয়ামী লীগের ঘাঁটি,  নৌকার ঘাঁটি। এখন এমন একটি সময় এসেছে অতীতে যারা দলের বিবোধীতা করেছেন, নৌকার বিরোধীতা করেছেন এখন সংশোধন হয়ে দলে ভাল কাজ করার সুযোগ পাবেন আর যদি না করেন তাহলে তাদের ক্ষতি অপেক্ষা করছে।
আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে খুব শক্ত নির্বাচন, নিজেদের মাঝে ইস্পাত ঐক্য গড়ে তুলতে হবে।  প্রতিটি নির্বাচনের সময় কিছু সুসময়ের পাখির আগমন হয়, তাদের সাথে কিছু নেতা কর্মী ঘোরাফেরা করে। কিন্তু অতীতে কোন লাভ হয় নি। এবারো কোন লাভ হবে না।
আওয়ামীলীগ ক্ষমতায় থাকা, শেখ  হাসিনা ক্ষমতায় থাকা মানে দেশের উন্নয়ন হওয়া, দেশ এগিয়ে যাওয়া আর  বিএনপি জামায়াত ক্ষমতায় থাকা মানে  দেশের উন্নয়ন ব্যাহত হওয়া। দেশের সম্পদ লুটপাট করা, মানুষ হত্যা করা।
মোঃ হায়দার আলী
নিজস্ব প্রতিবেদক,
রাজশাহী।