রাজধানীর সচিবালয় এলাকায় শিক্ষার্থীদের সঙ্গে আনসার সদস্যদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বেশ কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

রোববার (২৫ আগস্ট) রাতে ফেবুকের এক ভিডিও বার্তায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ অভিযোগ করেন— সচিবালয় এলাকায় শিক্ষার্থীদের মারধর করা হচ্ছে। পরে ওই বার্তায় তিনি শিক্ষার্থীদের সচিবালয়ে আসার আহ্বান জানান।

এদিকে রাত ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাসনাত আব্দুল্লাহর আহ্বানে সাড়া দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে শিক্ষার্থীরা রাজু ভাস্কর্যের সামনে জড়ো হয়ে সচিবালয় অভিমুখে রওনা হন। পরে সাড়ে ৯টার দিকে সচিবালয়ের সামনে শিক্ষার্থী ও আনসার সদস্যরা সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এর আগে এক ফেসবুক পোস্টে সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেন, ‘সবাই রাজুতে আসেন। স্বৈরাচারীশক্তি আনসার হয়ে ফিরে আসতে চাচ্ছে। দাবি মানার পরও আমাদের সবাইকে সচিবালয়ে আটকে রাখা হয়েছে।’

এর আগে সচিবালয়ে আনসারের একদল সদস্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা নাহিদ ইসলাম, সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহসহ অনেককে আটকে রাখেন।