নিজস্ব প্রতিবেদক: রাজধানীর উত্তরাপূর্ব থানা এলাকা থেকে সাগর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক এক আসামীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃতের নাম মোঃ বেলাল হোসেন (৪০)। নওগাঁ জেলার মোঃ আব্বাস আলীর পুত্র। পেশায় ইলেকট্রেশিয়ান এর কাজ করতো সে।

আজ বৃহস্পতিবার র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) মোঃ পারভেজ রানা জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর একটি দল গতকাল বুধবার দুপুর আড়াইটার দিকে জানতে পারে, নওগাঁ জেলার মহাদেবপুর থানার পেনাল কোড আইনে সাগর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামী মোঃ বেলাল হোসেন (৪০) রাজধানীর উত্তরাপূর্ব থানার ৪নং সেক্টরের রাজউক কলেজের মেইন গেটের সামনে পাকা রাস্তার উপর অবস্থান করছে। এমন প্রাপ্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর সদস্যরা ওই স্হানে ঝটিকা অভিযান চালিয়ে সাগর হত্যা মামলার পলাতক আসামী মোঃ বেলাল হোসেনকে আটক করতে সক্ষম হয়।

ঘটনার বিবরণ ও মামলা সূত্র জানা যায়, ভিকটিম সাগর আসামি বেলালের সাথে ইলেকট্রেশিয়ান এর কাজ করতো। আসামি বেলাল খারাপ প্রকৃতির লোক ছিল। ঘটনার দিন
২০২৩ সালের ২৮ সেপ্টেম্বর তারিখে একই উদ্দেশ্যে ভিকটিম সাগর ও আসামি বেলালের পুকুরে সেচকাজে সহযোগিতার জন্য বৈদ্যুতিক মোটর এর কাজে তার সাথে গমন করে। বৈদ্যুতিক কাজ করতে গিয়ে আসামির সাথে ভিকটিম সাগরের কথা কাটাকাটি হয় এবং আসামির বক্তব্য অনুসারে রাগের বসবতি হয়ে এক পর্যায়ে বৈদ্যুতিক শক দিয়ে সাগরকে হত্যা করে। লাশ গুম করার উদ্দেশ্যে আসির উদ্দিন ওরফে নাসির এর মালিকানাধীন পার্শ্ববর্তী একটি পুকুরে মামলার অন্য আসামীদের সহযোগিতায় লাশ ফেলে দেয়। ওই ঘটনায় ভিকটিমের পিতা অনিল চন্দ্র ওরাও (৫০) বাদী হয়ে নওগাঁ জেলার মহাদেবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পারভেজ রানা জানান, এঘটনায় সংশ্লিষ্ট থানায় হত্যা মামলা দায়ের করা হলে আসামীরা গ্রেফতার এড়ানোর জন্য আত্মগোপন করে ঢাকায় চলে আসে। পরবর্তীতে নওগাঁ জেলার মহাদেবপুর থানা পুলিশ আসামীর অবস্থান ডিএমপির ঢাকার উত্তরাপূর্ব থানার ৪নং সেক্টরের রাজউক কলেজ এলাকায় নির্ণয় করে র‌্যাব-১ এর নিকট সহযোগীতা চাইলে র‌্যাব সদস্যরা বিষয়টি তাৎক্ষণিক ভাবে আমলে নিয়ে গতকাল দুপুরে পলাতক আসামী বেলালকে গ্রেফতার করতে সক্ষম হয়।

তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্হা গ্রহন করা হয়েছে।