টিপু সুলতান, ভোলা, ১৪ চৈত্র (২৮ মার্চ) :

ভোলায় একের পর এক হত্যাসহ গুরুত্বপূর্ণ্য মামলার কুলু উদঘাটনকারী পুলিশ অফিসার এসআই কাজল এবার চারদিনের মাথায় উদ্ধার করলেন ভোলার চাঞ্চল্যকর মন্দির চুরির মালামাল। গত -২১ মার্চ দিবাগত রাত আনুমানিক ৩ টায় ভোলা সদর মডেল থানাধীন ভোলা পৌরসভার ০১ নং ওয়ার্ডস্থ বাপ্তা বাসস্ট্যান্ড সংলগ্ন ইলিশা সড়ক, ভদ্রবাড়ীতে অবস্থিত ভদ্রবাড়ী পারিবারিক শ্রী শ্রী হরি মন্দিরে চাঞ্চল্যকর একটি মন্দির চুরি সংঘটিত হয়।

রাতের আধারে অজ্ঞাতনামা চোর/চোরেরা গ্রীল কেটে মুর্তি ও স্বর্নালংকারসহ নগদ টাকা চুরি করে পালিয়ে যায়। উক্ত ঘটনায় মন্দিরের সভাপতি মহাদেব ভদ্র বাদী হইয়া অজ্ঞাতনামা বিবাদীদের বিরুদ্ধে থানায় এজাহার দায়ের করেন। ঘটনার পরপরই পুলিশ চাঞ্চল্যকর এই মন্দির চুরির ঘটনার তদন্তে নামে এবং ঘটনায় জড়িত আসামীদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান পরিচালনা শুরু করে। এরই ধারাবাহিকতায় -২৬মার্চ রাত ৩ ঘটিকা হইতে সকাল ০৭.০০ ঘটিকা পর্যন্ত অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল ভোলা এর নির্দেশনায় অফিসার ইনচার্জ ভোলা সদর মডেল থানা এর তত্ত্ববধানে এবং পুলিশ পরিদর্শক (তদন্ত) এর সহযোগীতায় মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই(নিঃ) মোহাম্মদ কাজল ইসলাম সঙ্গীয় অন্যান্য অফিসার ফোর্সসহ পুলিশি অভিযান পরিচালনা করিয়া মন্দির চুরির ঘটনার সাথে জড়িত তিনজন আসামী ১। মোঃ সুমন (২৮), ২। মোঃ নয়ন (২১) এবং ৩। নুর আলম (২০) কে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত আসামীরা ঘটনার সাথে নিজেদের জড়িত থাকার সত্যতা স্বীকার করেছে। আসামীদের দেয়া স্বীকারোক্তিমতে মন্দির হতে চুরি হওয়া ছোট বড় বিভিন্ন নাম ও আকারের ১০টি পিতলের মুর্তি, পিতলের তৈরী ঘন্টা, প্রদীপ, কলসী, ঝুড়ি, কাসী, ধুপতী, তামার বাটিসহ মন্দিরে পুজার কাজে ব্যবহৃত অন্যান্য সামগ্রী, মুর্তির পরনে থাকা সিটিগোল্ড, স্বর্ন ও রুপার তৈরী বিভিন্ন অলংকার এবং প্রনামীর বাক্সে থাকা নগদ ১৬৬ টাকাসহ সর্বমোট ৯৭,২৫৭/- টাকার মালামাল আসামী সুমন এর বাড়ীর বাথরুমের টাংকি এবং মাটির মধ্যে লুকায়িত অবস্থা হইতে উদ্ধার করা হয়