যোবায়ের আহমেদ:

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৬৮ পিস গোল্ডবারসহ বিমানের এক এয়ারক্রাফট মেকানিককে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ।

এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, রোববার দিবাগত রাত ১০ টায় বিমানবন্দরের হ্যাংগারের সামনে থেকে শফিকুল ইসলাম নামে এই এয়ারক্রাফট মেকানিককে  সন্দেহজনকভাবে আটক করা হয়। এসময় তার কোমরে ৬৮টি গোল্ডবার পাওয়া যায় এবং  যার ওজন ৭ কেজি ৮৮৮ গ্রাম। উদ্ধারকৃত স্বর্নের বাজারমূল্য ৭ কোটি ৮০ লাখ টাকা।

গ্রেফতারকৃতের নাম শফিকুল ইসলাম (৩৩)।  তিনি বাংলাদেশ বিমানের এয়ারক্রাফট মেকানিক।  তার গ্রামের বাড়ী খুলনা জেলার দৌলতপুর থানায়।

এপিবিএন পুলিশের এ কর্মকর্তা জানান, রোববার সন্ধ্যা ৭ টায় বাংলাদেশ বিমানের কুয়ালালামপুর আসা ফ্লাইট (বিজি- ৩৮৩) ঢাকায় অবতরন করে। বিমানের সকল কার্যক্রম শেষ হওয়ার পর রাত ১০ টায় যখন আর কেউ ছিল না, তখন খুবই দ্রুততার সাথে বিমানের এয়ারক্রাফট মেকানিক শফিকুল ইসলামকে বোয়িং ৭৭৭ মডেলের এই উড়োজাহাজে উঠতে দেখা যায়। তার চলাচলের ধরন এবং মুভমেন্ট দেখে সন্দেহ হয়।দলের। কিছুক্ষণের মধ্যেই যখন সে নেমে আসে এবং দ্রুততার সাথে স্থান ত্যাগের চেষ্টা করে তখন তাকে আটক করা হয়

এই গোল্ডের গন্তব্য সম্পর্কে শফিকুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করা হলে সুস্পষ্ট কোনো তথ্য না জানিয়ে তিনি বিমানের ডগ বক্স থেকে এই গোল্ড সংগ্রহ করেন বলে বিভিন্ন উদ্দেশ্যহীন কথাবার্তা বলতে থাকেন। আটককৃত এয়ারক্রাফট মেকানিক শফিকুল ইসলাম ২০১৩ সালে ক্যাজুয়াল স্টাফ হিসেবে বিমানে যোগ দেন এবং ২০১৭ সালে স্থায়ী হন। তার বিরুদ্ধে নিয়মিত আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।