বরিশাল, ৭ কার্তিক (২৩ অক্টোবর) : : পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যাদা) আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার গ্রামাঞ্চলে ৫ হাজার কিলোমিটার নতুন সড়ক ও ১ হাজার ৯শ’ মিটার ব্রিজ ও কালভার্ট নির্মাণ করবে। এছাড়াও ৭ হাজার কিলোমিটার পাকা সড়ক রক্ষণাবেক্ষণ ও মেরামত করা হবে। এতে গ্রামীণ সড়ক নেটওয়ার্ক ৩৮ দশমিক ২ শতাংশ থেকে বেড়ে ৩৯ দশমিক ৪৩ শতাংশে উন্নীত হবে বলেও জানান তিনি।
তিনি আজ বরিশালের সেরালে জেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় কালে এ কথা বলেন।
আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেন, শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ পার করছে অভাবনীয় এক স্বর্ণালী অধ্যায়। বাংলাদেশ পরিণত হয়েছে শান্তি, প্রগতি আর সম্প্রীতির এক মিলনমেলায়। একের পর এক রচিত হচ্ছে উন্নয়নের সাফল্যগাঁথা। ২০১৮ সালে নির্বাচনী ইশতেহারে দেশের প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণের ঘোষণা দেয়া হয়েছিল। এ ঘোষণা অনুযায়ি ‘আমার গ্রাম আমার শহর’ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। আমার গ্রাম-আমার শহর কর্মসূচির মাধ্যমে প্রতিটি গ্রামে শহরের সুবিধাসহ ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হচ্ছে। তথ্যপ্রযুক্তির মাধ্যমে নতুন প্রজন্মকে উন্নত পরিবেশে লেখাপড়ার সুযোগ সৃষ্টি করা হচ্ছে। এ কর্মসূচি বাস্তবায়িত হলে প্রতিটি গ্রামে সুপেয় পানি সরবরাহ ও উন্নতমানের পয়ঃনিষ্কাশন ব্যবস্থা নিশ্চিত হবে। এ কর্মসূচির মাধ্যমে সুস্থ ধারার বিনোদন ও খেলাধূলার জন্য আধুনিক অবকাঠামো গড়ে তোলা হবে।
আবুল হাসানাত আবদুল্লাহ্ আরও বলেন, বরিশালের অসংখ্য কৃতিসন্তান দেশ-বিদেশে ক্রীড়া, শিক্ষা, বিজ্ঞান, সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনে গৌরবোজ্জ্বল ভূমিকা রেখে আসছেন। তিনি বরিশালবাসীকে ঐক্যবদ্ধভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের চলমান উন্নয়ন, প্রগতি ও প্রগতির ধারাকে এগিয়ে নেয়ার আহ্বান জানান।