ষ্টাফ রিপোর্টার:

উত্তরা থেকে শীর্ষ ছিনতাইকারী মো.আক্তার হোসেন (২৩) ও মো.হুতিক (২২) গ্রেফতার করা হয়েছে। আজ ভোরে উত্তরা ৭ নং সেক্টরের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা চলন্ত বাস থেকে যাত্রীর মোবাইল, ব্যাগ, চেইন ছোঁ মেরে ছিনিয়ে নেয় বলে তারা কাউয়া নামেই পরিচিত। গ্রেফতার আক্তার নেত্রকোনা জেলার বারহাট্টা থানার কদমতলী এলাকার মো.জামালের ছেলে।

এই রুটে আন্তঃজেলা বাসগুলো থেকে ছিনতাইয়ের প্রায় সবগুলোতেই তারা জড়িত। কিন্তু তারা ধরা পড়েনা কোনবারই। যখনই তারা ধরা পড়ে সাথে সাথেই তারা নিজেদের শরীর কাটে, পায়খানা করে সেই পায়খানা নিজেদের গায়ে মাখে আবার অন্যদের দিকেও ছুড়ে মারে।

হুতিক চট্টগ্রামের পাহাড়তলী থানার সিটি গেইট এলাকার মো.আজিজের ছেলে। ভাঙারির দোকানদার থেকে কাউয়া আক্তার! আক্তার মূলত ভাঙারির দোকানদার। এখান থেকেই পরিচয় হুতিকের সাথে। এরপরই তারা মিলে ছিনতাই শুরু করে। তাদের মূল টার্গেট আন্তঃজেলা বাস। এসব বাস খুবই দ্রুত চলে। সেসময় জানালার পাশে বসা যাত্রীর মোবাইল বা ব্যাগ টান দিয়ে দৌড়ে পালায়। দ্রুতগামী গাড়ি হওয়ায় গাড়ি থামতে থামতেই তারা পালিয়ে যায়। ব্লেডে শরীর কাটে, পায়খানা শরীরে মাখে! কাউয়া আক্তার এবং হুতিক দুর্ধর্ষ ছিনতাইকারী।

এজন্য ভয়ে কেউ তাদের ধরে না। আর তারাও প্রতিবার পালিয়ে যায়। গলার চেইন সুতা, মোবাইল বাঁশি! মানুষ যাতে তাদের কথা না বুঝে সেজন্য তারা সাংকেতিক শব্দ ব্যবহার করে। যেমন, গলার চেইনকে সুতা বলে, মোবাইলকে বাঁশি এবং কানের দুলকে ঝুমকা বলে। আজ গ্রেফতারের পর তাদের আদালতে পাঠিয়ে রিমান্ড আবেদন করলে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।