এস এম মিলন, নড়াইল, ১১ ফাল্গুন (২৪ ফেব্রুয়ারি):

শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা, এই লক্ষ্যে নিয়ে লোহাগড়ায় মতবিনিময় করেছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক।

নড়াইলের লোহাগড়া উপজেলার বিভিন্ন পদবীর কর্মকর্তা-কর্মচারী এবং আনসার-ভিডিপি সদস্যদের সাথে মতবিনিময় সভা করেছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম (বিপি, ও এসপি, এনডিসি, পিএসসি)।

গতকাল বুধবার বেলা ১২টায় উপজেলা হল রুমে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী লোহাগড়ার আয়োজনে লোহাগড়া উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার ফরিদ হাসান, উপ-পরিচালক মনিটরিং শামীম আহমেদ, খুলনা রেঞ্জ কমান্ডার ডিডিজি শাহ আহমেদ ফজলে রাব্বী, লোহাগড়া উপজেলা নিবার্হী কর্মকর্তা রোসলিনা পারভীন, নড়াইল জেলা আনসার-ভিডিপি কমান্ডেন্ট বিকাশ চন্দ্র দাস, উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা তাছলিমা খানম, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক লোহাগড়া শাখার ম্যানেজার মো. সায়ফুল্লাহ আলম, সাংবাদিক সৈয়দ খায়রুল আলম সহ উপজেলার আনসার সদস্যরা এই সতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

মহাপরিচালক বাংলাদেশ আনসার ভিডিপির সদস্যদের সততা এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে দেশের উন্নয়নে আরো বেশি ভূমিকা রাখতে পারেন বলে মনে করেন। সাংবাদিক সৈয়দ খায়রুল আলম দাবি করেন এখানে স্থায়ী আনসার ভিডিপির জন্য অফিস ভবন তৈরির জবাবে মহাপরিচালক বলেন, সরকার এই সর্ববৃহত গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য সবকিছু করতে এগিয়ে আসছেন। এখানে ও সুন্দর একটি ভবন করা হবে বলেন জানানা এবং ভবনের নকশা দেখিয়ে বলেন জায়গা নিশ্চিত হলেই ভবনের কাজ শুরু হবে ইনশাআল্লাহ। আনসার সদস্যরা যেন আরো ভালো পরিবেশে কাজ করতে পারেন সে ধরনের সূযোগ সুবিধা বৃদ্ধি করতে চেষ্টা করে যাচ্ছি ইনশাআল্লাহ এর সুফল আপনারা ভোগ করতে পারবেন। বাংলাদেশের মাননীয়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে চেষ্টা করে যাচ্ছেন দেশের সকল মানুষের আর্থ সামাজিক বিভিন্ন দাবি পুরনের জন্য। মহাপরিচালক বলেন আপনারা ভাল থাকলে বাংলাদেশ ভাল থাকবে সে লক্ষ্যে পৌঁছতে সবাইকে দেশের জন্য সততার সাথে দায়িত্ব পালন করতে হবে।

মতবিনিময় শেষে নড়াইলের উদ্দেশ্য লোহাগড়া ত্যাগ করেন। সেখানে মতবিনিময় করে যশোরে বাংলাদেশ আনসার ও ভিডিপির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের সাথে মতবিনিময় শেষে ঢাকার উদ্দেশ্যে যশোর ছেড়ে যাবেন।